চুনারুঘাটে জমে উঠেছে গরম কাপড় বিক্রি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৪ পূর্বাহ্ন, ৫ই ডিসেম্বর ২০২২


চুনারুঘাটে জমে উঠেছে গরম কাপড় বিক্রি
ব্যাস্ত সময় পার করছেন শীতের কাপড় বিক্রেতা | ছবি: জনবাণী

পাহাড়ি ঘেঁষা এলাকা হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় জমে উঠেছে গরম কাপড় বিক্রি। এই অঞ্চলে দিনে গরম, রাতে শীতের হাওয়া বইছে। গত কয়েকদিন ধরে দিনে গরম অনুভূত হলেও সন্ধ্যা নামার পরপরই কুয়াশা বাড়তে থাকে, বাড়তে থাকে শীতের তীব্রতা। দিনের তাপমাত্রা কমার পাশাপাশি রাতেও সকালে শীতল হাওয়ায় কাঁপন ধরাচ্ছে শরীরে। শীত থেকে রক্ষা পেতে সবাই বাজারে ছুটছে গরম কাপড়ের খোঁজে । জমে উঠেছে এই উপজেলার শীতবস্ত্রের বাজার। 


পৌরশহরের ঈদগাহ রোড, গরম কাপড়ের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। পৌরশহরের বিভিন্ন পয়েন্টে ফুটপাতে রাস্তার পাশে, ভ্যান গাড়ি করে ভ্রাম্যমাণ বিক্রেতারা শীতবস্ত্র বিক্রি করতে দেখা গেছে। এছাড়াও বিভিন্ন মার্কেটও ফুটপাতে ক্রেতাদের উপস্থিতি বেড়েছে। 


উপজেলা সদর বাজারসহ আসামপাড়া বাজার, আমরোড বাজার, চান্দপুর বাজার, আমতলী বাজার, রাণীগাঁও বাজার, গাজীগঞ্জ বাজার, সাঁটিয়াজুড়ী বাজার, দুর্গাপুর বাজার, শাকিরমোহাম্মদ বাজার, সতং বাজার, ভোলারজুম বাজার, গাতাবলা বাজার, মিরাশী বাজার ও বিভিন্ন হাটবাজারেও মৌসুমি ব্যবসায়ীরা গরম কাপড় বিক্রি শুরু করেছেন। 


শীতের কাপড় বিক্রেতা চেরাগ আলী বলেন, শীতের তীব্রতা বেশি না হওয়ায় হাতমোজা, কানটুপির বিক্রি বাড়েনি। তার পরও অন্য গরম কাপড়ের ব্যবসা মোটামুটি ভালো যাচ্ছে। তার পাশেই গরম পোশাকের পসরা নিয়ে বসেছেন মানিক মিয়া নামের একজন। তিনি বলেন, হালকা শীতের শুরুতে বেশ ভালোই বেচাকেনা চলছে। 


শীতের পোশাক কিনতে আসা পিংকু চন্দ, প্রান্ত কুমার শীলসহ অন্যরা বলেন, শীতের শুরুতেই চাহিদা বেশি থাকায় মার্কেটগুলোতে দাম বেশি চাইছে। সে তুলনায় ফুটপাতে কাপড় অনেক সাশ্রয়ী মূল্যে পাওয়া যায়। গত বছরের তুলনায় এবার শীতের কাপড় দ্বিগুণ দামে বিক্রি করা হচ্ছে।


আরএক্স/