আবারও লাইফ সাপোর্টে লতা, অবস্থা আশঙ্কাজনক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আবারও লাইফ সাপোর্টে লতা, অবস্থা আশঙ্কাজনক

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। নেয়া হয়েছে লাইফ সাপোর্টে। এমন খবর সামনে আসতেই উদ্বেগ প্রকাশ করছেন গুণী এই শিল্পীর ভক্ত অনুরাগীরা।

এএনআই এর প্রতিবেদন অনুসারে, লতা মঙ্গেশকরের সার্বিক অবস্থার অবনতি। অবস্থা বেশ আশঙ্কাজনক। এরইমধ্যে নেয়া হয়েছে ভেন্টিলেটশনে। আপাতত আইসিইউতেই ডাক্তারদের নজরদারিতে রয়েছেন তিনি।

গত জানুয়ারির প্রথম দিকে করোনায় আক্রান্ত হন লতা মঙ্গেশকর। এরপর ৯ জানুয়ারি তাকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়। কয়েকদিন পর তার অবস্থার অবনতি হয়। এ কারণে তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়েছিল।

গত সপ্তাহে লতা মঙ্গেশকরের অবস্থা কিছুটা উন্নতি হয়। এজন্য ভেন্টিলেশন থেকে তাকে বের করা হয়। কিন্তু সপ্তাহ না পেরোতেই ফের গুরুতর অবস্থায় সুরসম্রাজ্ঞী।

লতার মুখপাত্র গায়িকার পরিবারের তরফে এর আগেই দেশবাসীর কাছে আবেদন রেখেছেন, ‘অনুরোধ, ভেসে বেড়ানো ভুয়ো খবরকে গুরুত্ব দেবেন না। লতাদিদি এখনও আইসিইউতে আছেন। বিশিষ্ট চিকিৎসক এবং তার দলের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। চিকিৎসক এবং পরিবারকে নিজেদের ব্যক্তিগত পরিসরে শান্তিতে থাকতে দিন।

ভারতের ইতিহাসে সর্বকালের সবচেয়ে সফল গায়িকা লতা মঙ্গেশকর। এ পর্যন্ত ৩৬ ভাষায় ২৫ হাজারের বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। তার গাওয়া কালজয়ী গানের সংখ্যাও অগণন।

১৯২৯ সালে ইন্দোরে জন্মগ্রহণ করেছিলেন লতা মঙ্গেশকর। সংগীত জগতের সম্রাজ্ঞী হওয়ার আগে শিশু অভিনেতা হিসেবে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন। ১৯৪২ সালে একটি মরাঠি ছবির সৌজন্যে প্রথম গান রেকর্ড করেন তিনি। এরপরের কাহিনী তো ইতিহাস। লতার সুরেলা কণ্ঠের জাদুতে বুঁদ প্রজন্মের পর প্রজন্ম।

ওআ/