সরিষাবাড়ীতে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৩২ পূর্বাহ্ন, ২রা জানুয়ারী ২০২৩


সরিষাবাড়ীতে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
বিট পুলিশিং সমাবেশ

জামালপুরের সরিষাবাড়ীতে কমিউনিটি ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (১ জানুয়ারি) সকালে থানা পুলিশের আয়োজনে  সরিষাবাড়ী থানা এলাকার ৯ নং বিট পৌরসভা এলাকার ১,২,৩ নং ওয়ার্ডের জনসাধারণকে সচেতন করার লক্ষে আরামনগর বাজার পুলিশের বিট কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় মাদক, বাল্যবিয়ে, ধর্ষণ, যৌতুক ও নারী নির্যাতনসহ অন্যান্য অপরাধ দমনে থানার এসআই হুমায়ুন এর সভাপতিত্বে কুরআন তেলোওয়াত করেন মুহাম্মদ মহসিন মোল্লা। 


এএসআই বদরুল ইসলাম এর সঞ্চালনায় থানার ওসি (তদন্ত)  ফয়সাল আহমেদ, আরামনগর বাজার হাট কমিটির সহ সভাপতি নুরুল ইসলাম, সাতপোয়া ইউনিয়নের ইউপি সদস্য সরাফত আলী, আরামনগর বাজার বনিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম রঞ্জু প্রমুখ বক্তব্য রাখেন। 


এ সময় থানার এসআই বশিরুল আলম, এএসআই ফরহাদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম সরিষাবাড়ী উপজেলা শাখার সহ সভাপতি সাংবাদিক মাসুদুর রহমান,  বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, বাজার কমিটির সদস্য মিনহাজ উদ্দিন, কাশেম মিয়া, জহুরুল ইসলাম, আলাউদ্দিন সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এবং দুই শতাধিক জনসাধারণ উপস্থিত ছিলেন।


এদিকে স্কুল কলেজ চলাকালীন সময়ে শিক্ষার্থীদের যাওয়া আসার সময় স্কুল মোড় পাশাপাশি বিভিন্ন মোড়ে কিছু বখাটে ছেলে শিক্ষার্থীদের বিরক্ত করার চেষ্টা করে বলে স্থানীয় বক্তারা তাদের বক্তব্য তুলে ধরে এর প্রতিকার চেয়ে সরিষাবাড়ী থানা পুলিশের টহল বৃদ্ধি করা দাবী জানান । বক্তারা আরো বলেন, আরামনগর বাজার মেইন রোড সংলগ্ন মোড় গুলোতে যানযট লেগে থাকে।  যানযট নিরসনের ব্যবস্থা গ্রহণের প্রশাসনের নিকট জোর দাবী জানান। 


ওসি (তদন্ত) ফয়সাল আহমেদ তার বক্তব্যে বলেন,বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।


এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, বিট পুলিশিং সমাবেশে যে বক্তব্য গুলো দিয়ে বক্তারা দাবী জানিয়েছে, সরিষাবাড়ী থানা পুলিশ প্রতিকারের ব্যবস্থা নিবে। স্কুল কলেজ চলাকালীন সময়ে টহল বৃদ্ধি করা হবে। 


আরএক্স/