ইসলাম সন্ত্রাস জঙ্গিবাদ কখনোই সমর্থন করে না: জাকির


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৯ পূর্বাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৩


ইসলাম  সন্ত্রাস জঙ্গিবাদ কখনোই সমর্থন করে না: জাকির
তাফসীরুল কোরআন মাহফিল

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার উত্তর রামনগর আত্মকর্মী সংগঠন সংস্থার উদ্যোগে  তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (৬ জানুয়ারী)  বাদ আছর থেকে মধ্যরাত পর্যন্ত  তাফসীরুল কোরআন মাহফিল এর সভাপতিত্ব করেন গড়বাজাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: তালেব আলী সরকার ও সহ সভাপতি রামনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম দেলোয়ার হোসেন হাফেজ। উক্ত তাফসীরুল-কোরআন-মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সহ -সম্পাদক, সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ও ফুলবাড়িয়া (ময়মনসিংহ) সমিতি ঢাকার সাধারণ সম্পাদক এড: মোঃ গোলাম ছারোয়ার খান (জাকির)।


ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসাবে তাফসির আনেন হযরত মাওলানা মুফতি মো: ফরহাদ বিন মাহবুব জামালপুর। অন্যান্যদের মাঝে তাফসীরুল-কোরআন-মাহফিল এ বক্তব্য রাখেন দীপ্ত টিভির ইসলামিক আলোচক মুফাসসিরে কোরআন মাওলানা বিল্লাল হোসাইন ভবানীপুরী দাঃবাঃ,মাওলানা শফিকুল ইসলাম কাসেমীসহ দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ তাফসির আনেন। 


প্রধান অতিথি হিসেবে এড: মো: গোলাম ছারোয়ার খান (জাকির) বলেন, ইসলাম যে সন্ত্রাস, জঙ্গিবাদ কখনোই সমর্থন করে না, তা জোরালোভাবে ব্যক্ত করা যায়। পবিত্র কোরআন-হাদীসে এ বিষয়ের সুস্পষ্ট ঘোষণাগুলো সুন্দর ও সহজ ভঙ্গিতে উপস্থাপন করা হয়েছে। ‘সন্ত্রাস-জঙ্গিবাদ সমাজের ক্যান্সার-প্রতিরোধে চাই ইসলামি শিক্ষা’ শীর্ষক প্রবন্ধ পাঠে অবশ্যই পাঠকবৃন্দ উপকৃত হবেন।


শান্তির ধর্ম ইসলাম : ইসলাম শান্তির ধর্ম। ইসলামের আর্বিভাব হয়েছে শান্তি প্রতিষ্ঠা, মানবকল্যাণ ও মানবতার জন্য। ইসলাম মানুষকে প্রকৃত মানুষ বানানোর শিক্ষা দেয়। নবীকুল শিরোমনি হযরত মুহাম্মদ (সা.) বিশ্বে শান্তি, কল্যাণ ও মানবতা প্রতিষ্ঠার আহ্বান জানান। দ্বীনী দাওয়াত প্রদানের মাধ্যমে রাসূলে কারীম (সা.) ইসলাম প্রচার করেছিলেন। 


সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর তিনি আরো বলেন, দ্বীন আমাদের মৌলিক ভিত্তি। দ্বীনের সুদৃঢ় ভিত্তির ওপর সগৌরবে দাঁড়িয়ে আছে আমাদের ঈমান ও আমলের সুউচ্চ সৌধ। আল্লাহ আমাদের রব। ইসলাম আমাদের ধর্ম।


আরএক্স/