ময়মনসিংহে চুরি যাওয়া পাঁচ লাখ টাকা উদ্ধার করলো পুলিশ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১১ পূর্বাহ্ন, ২২শে জানুয়ারী ২০২৩


ময়মনসিংহে চুরি যাওয়া পাঁচ লাখ টাকা উদ্ধার করলো পুলিশ
চোর মাহফুজুর রহমান তুহিন

ময়মমনসিংহে অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মচারীর পবিত্র হজ্জ পালনের জন্য উদ্দেশ্যে জমানো সাত লাখ টাকা ও তার স্ত্রীর স্বর্নালংকার নিজ বাসা থেকে চুরি হয়ে যায়। ঘটনার এগারো দিন পর চোর সহ পাঁচ লাখ টাকা ও স্বর্নালঙ্কার উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। 


শনিবার (২১ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ। 


জানা গেছে, গত ৯ জানুয়ারি বিকাল সাড়ে তিনটার দিকে নগরীর ইটাখোলা রোডে মো: আবুল মুনসুর নামে অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মচারীর বাসায় চুরির ঘটনা ঘটে। আবুল মুনসুরসহ তার পরিবারের লোকজন ঘটনার আগে থেকে  ঢাকায় থাকায় অবস্থান করেছিলেন। এই সুযোগে চোর দিনের বেলায় বাসার মূল গেইট টপকে বাসা ও রুমের তালা ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণলংকার চুরি করে নিয়ে যায় । এই  অভিযোগের ভিত্তিতে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক নিরুপম নাগের নেতৃত্বে একটি টিম চোরাই মালামাল উদ্ধার ও চোরকে গ্রেফতারের জন্য ঘটনার আশপাশের সিসি ক্যামেরা পর্যালোচনা করে অভিযান শুরু করে। 


পরে ঘটনার সহিত জড়িত থাকার সন্দেহে নগরীর চুকাইতলা এলাকার জুয়েল মিয়ার ছেলে চোর মাহফুজুর রহমান তুহিন(২০) কে গ্রেফতার কর আদালতে সোপর্দ করা হয়। আদালত আসামীকে ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করে। পুলিশি জিজ্ঞাসাবাদে চোর  মাহফুজুর রহমান তুহিনের দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৯ জানুয়ারী চোরাইকৃত মালামালের মধ্য হতে ০১ টি স্বর্নের আংটি, ০১ জোড়া স্বর্নের বালা,০১ টি স্বর্নের চেইন ও নগদ পাঁচ লক্ষ টাকা উদ্ধার করেন।


ওসি শাহ কামাল আকন্দ বলেন, আসামী মো: মাহফুজুর রহমান তুহিন একজন দুর্ধষ চোর। তার বিরুদ্ধে ইতিপূর্বেও থানায় একাধিক চুরির মামলা আছে। চুরি হওয়া বাকী টাকাও উদ্ধারে কাজ চলছে।


জেবি/এসবি