শেরপুর জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৬ পূর্বাহ্ন, ২৫শে জানুয়ারী ২০২৩


শেরপুর জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা
পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হচ্ছে

শেরপুরে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে এ সভা করা হয়।  এতে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। 


সভার শুরুতেই পূর্ববর্তী অপরাধ পর্যালোচনা সভার গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন বিষয়ে আলোচনা হয়। পরবর্তীতে সভায় জেলার বর্তমান আইন- শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গি দমন, অস্ত্র ও মাদক উদ্ধার, কমিনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, জেলার মুলতবি মামলা, গ্রেফতারি পরোয়ানা নিষ্পত্তি, স্পর্শকাতর মামলার সমূহের অগ্রগতিসহ জেলার গোয়েন্দা কার্যক্রম বিষয়ে বিস্তর আলোচনা করা হয়।


পুলিশ সুপার তার বক্তব্যে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সামগ্রিক বিষয়াদি নিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদাব করেন। পাশাপাশি দেশে বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃঙ্খলা  পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, পেশাদারিত্ব ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।


সভায় ফেল ডিসেম্বর মাসে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অর্জন এবং চৌকস কার্য সম্পাদনের জন্য পুলিশ সুপার শেরপুর জেলার বিভিন্ন ইউনিটে কর্মরত চৌকস পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন৷ 


সভায় শেরপুর জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হন শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ ওসি বিপ্লব কুমার বিশ্বাস, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে নির্বাচিত হন ডিবির এসআই (নিরস্ত্র) রফিকুল ইসলাম, শ্রেষ্ঠ এসআই হিসেবে নির্বাচিত হন শেরপুর সদর থানার এসআই (নিরস্ত্র) হাসানু জ্জামান, শ্রেষ্ঠ এএসআই হিসেবে নির্বাচিত হন ঝিনাইগাতী থানার এএসআই (নিরস্ত্র) রাফেল চাম্বুগং, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে নির্বাচিত হন শেরপুর সদর থানার  এএসআই (নিরস্ত্র) ওমর ফারুক, শ্রেষ্ঠ ট্রাফিক প্রসিকিউশন দাখিলকারী কর্মকর্তা হিসেবে নির্বাচিত হন সদর ট্রাফিক সার্জেন্ট মো. রুবেল মিয়া।


এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ সোহেল মাহমুদ পিপিএম, সকল থানার অফিসার ইনচার্জ, ইন্সপেক্টর (তদন্ত)গণ, পিবিআই, সিআইডি'র প্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলার তদন্তকারী কর্মকর্তাগণ।


জেবি/এসবি