শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৬ পূর্বাহ্ন, ২৮শে জানুয়ারী ২০২৩


শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলা
প্রতীকী ছবি

শেরপুর সদর উপজেলার খুনুয়া চরপাড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান মো. জহুরুল হক। এ ঘটনায় ছয় জনের নাম উল্লেখ করে শেরপুর সদর থানায় একটি অভিযোগ দাখিল করেছেন নূরে আলম সিদ্দিকী বিপুল নামের এক ব্যক্তি। 


গত ২৫ জানুয়ারি বুধবার বিকেলে বাদীর বসত বাড়িতে এ ঘটনা ঘটে। সন্ত্রাসী হামলায় আরও আহত হন মোছা. নূরজাহান বেগম (৬৫)। 


অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে খুনুয়া চরপাড়া মৌজার বিআরএস খতিয়ান নং ৫৩৮, খারিজি খতিয়ান নং ৭৪৭, দাগ নং ৩১৩১, ৩০ শতাংশ ভূমি নূরে আলম সিদ্দিকী বিপুলসহ তার ভাই বোন তাদের মা নূরজাহান বেগমের কাজ থেকে হেবা ঘোষণা দলিল মূলে মালিক হয়ে বসতবাড়ি ঘর নির্মাণ করে ভোগ দখল করে আসছে। 


এ অবস্থায় একই এলাকার সেতু মিয়া (২৬), নইমুদ্দিন (৫২), কালা মিয়া (৫০),জাকির হোসেন (২৫)সহ অজ্ঞাত আরও লোকজন ওই জমি বেদখল করার জন্য বেশ কিছু দিন থেকে পায়তারা করে আসতেছিলো। 


এমতাবস্থায় ঘটনার তারিখ ও সময়ে তারা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ভূমি জোরপূর্বক বেদখল দিতে আসলে জহুরুল হক ও তার স্ত্রী নূরজাহান বেগম বাধা প্রদান করলে তারা তাদের হাতে থাকা লাঠি লোহার রড ইত্যাদি দিয়ে হামলা চালিয়ে গুরুত্বর আহত করেন। পরে তাদের ডাক চিৎকারে আশেপাশে থাকা লোকজন এগিয়ে আসলে তারা পূণরায় হুমকি দিয়ে ঘটনার স্থান ত্যাগ করে চলে যান। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে স্থানীয় ডাক্তার দ্বারা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে বাড়িতে নিয়ে আসেন। 


অভিযোগ সূত্রে আরও জানা যায়, উল্লেখিত ভূমির বিষয়াবলি নিয়ে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে একাধিকবার বৈঠকে বসলেও তারা সেটি তোয়াক্কা করেননি। এঘটনার পর থেকে অভিযোগ কারী নূরে আলম সিদ্দিকী বিপুল সহ তার পরিবারের লোকজন চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন।