জমিতে মল নিস্কাশনের প্রতিবাদ করায় প্রাণনাশের হুমকি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:০০ পূর্বাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৩


জমিতে মল নিস্কাশনের প্রতিবাদ করায় প্রাণনাশের হুমকি
মল নিস্কাশনের পথ

শেরপুর জেলার নকলা উপজেলার গৌরদ্বার ইউনিয়নের পূর্বলাভা গ্রামের মৃত ফয়েজ উদ্দিন খানের ছেলে মো. শরীফ হাসান খান ওরফে বাক্কারের ৩০ শতাংশ কৃষি জমিতে একই এলাকার প্রতিবেশী মৃত নেওয়াজ আলী নেমার ছেলে মো. নজরুল ইসলাম তার দুই ছেলে জোবায়ের হোসেন পলাশ ও মোখলেছুর রহমান ওই জমি সংলগ্ন সরকারি পাকা সড়ক কেটে পায়খানার মল, গোবর ও আবর্জনা ফেলে চাষাবাদ বিঘ্ন এবং ক্ষয়ক্ষতি করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগী কৃষক নিরুপায় হয়ে সুবিচার পেতে পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।


অভিযোগ ও ডিবি পুলিশ সুত্রে জানা গেছে, পূর্বলাভা গ্রামের মো. নজরুল ইসলাম তার ছেলে জোবায়ের হোসেন পলাশ ও মোখলেছুর রহমান সরকারি সড়ক কেটে ৪টি মোটা প্লাস্টিক পাইপ দিয়ে তাদের বাসাবাড়ির পায়খানার মল ও গোয়াল ঘরের গোবর এবং সমস্ত ময়লা আবর্জনা মো. শরীফ হাসান বাক্কারের কৃষি জমিতে দীর্ঘদিন ধরে নিষ্কাশন করে যাচ্ছে।


এঘটনায় স্থানীয় ইউপি সদস্য হানিফ উদ্দিনকে জানালেও এর কোন প্রতিকার না পেয়ে অবশেষে পুলিশ সুপারের কাছে নজরুল ইসলাম তার দুই ছেলের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী কৃষক মো. শরীফ হাসান খান ওরফে বাক্কার। পরে পুলিশ সুপার গোয়েন্দা শাখা ডিবি পুলিশকে বিষয়টি দেখার জন্য নির্দেশনা দেন।


পরে জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ঘটনাস্থল গিয়ে এঘটনার সত্যতা খুঁজে পান এবং বিবাদীদের তাৎক্ষণিক ময়লা আবর্জনা নিষ্কাশনের পাইপ সরিয়ে ফেলার নির্দেশ দেন। এদিকে ডিবি পুলিশের নির্দেশ উপেক্ষা করে বহাল তবিয়তে পাইপ গুলো রেখেছেন বিবাদী নজরুল ইসলাম।


এছাড়াও মো. শরীফ হাসান বাক্কার পুলিশ সুপার বরাবরে অভিযোগ দায়ের করায় ওই বিবাদী মো. নজরুল ইসলাম ও তার দুই ছেলে বাদীকে প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন। এব্যাপারে ভুক্তভোগী কৃষক সুবিচার ও প্রতিকার চেয়েছেন পুলিশ সুপারের কাছে।