সাংবাদিক মাসুদের আপিল শুনানি ১২ ফেব্রুয়ারি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:২২ পূর্বাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৩


সাংবাদিক মাসুদের আপিল শুনানি ১২ ফেব্রুয়ারি
সাংবাদিক মাসুদুর রহমান

তথ্য অধিকার আইনে সাংবাদিক মাসুদের আপিল আবেদনের শুনানি জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে আগামী ১২ ফেব্রুয়ারী বিকেল ৩ টায় অনুষ্ঠিতে হবে।  


বুধবার (৮ ফেব্রুয়ারি) জামালপুর তথ্য ও অভিযোগ শাখার সহকারি কমিশনার নুসরাত জাহানের নোটিশ পেয়ে মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।


জানা গেছে, তথ্য অধিকার আইনে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে টিআর, কাবিটা, কাবিখা, জিআর ২০১৮-১৯,১৯-২০, ২০-২১,২১-২২ অর্থ বছরের ১ম ও ২য় পর্যায় এবং ২০২২-২৩ অর্থ বছরের ১ম পর্যায় সাধারণ ও বিশেষ বরাদ্দের প্রকল্পের তালিকা ও প্রকল্প কমিটির তথ্য চেয়ে আবেদন করেন সাংবাদিক মাসুদুর রহমান। পরে তথ্য না পাওয়ায় গত (৯ জানুয়ারি) জামালপুর জেলা প্রশাসকের কাছে আপিল করেন সাংবাদিক মাসুদুর রহমান। 


এ প্রসঙ্গে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সরিষাবাড়ী প্রতিনিধি ইব্রাহীম হোসেন লেবু বলেন, প্রকল্পের তথ্য চেয়ে তথ্য অধিকার আইনে একটি আবেদন করেছিলাম আজও পর্যন্ত সেই তথ্য কিংবা কোনো চিঠি বা জবাব আমার কাছে আসেনি।


সাংবাদিক মাসুদুর রহমান জানান, তথ্য না পাওয়ায় গত (৯ জানুয়ারি) জামালপুর জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিলাম। আপিল শুনানির জন্য ১২ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) চিঠি পেয়েছি। 


অভিযোগের বিষয়ে জানতে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।


জামালপুর তথ্য ও অভিযোগ শাখার সহকারি কমিশনার নুসরাত জাহান জানান, আবেদনের প্রেক্ষিতে আগামী ১২ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল শুনানি অনুষ্ঠিত হবে।  


জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায় জানান, ‘সাংবাদিক মাসুদুর রহমানের আপিল আবেদনের  শুনানি ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।