বিদ্যালয়ে অনুপস্থিত থেকে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করার অভিযোগ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৫২ অপরাহ্ন, ১৩ই ফেব্রুয়ারি ২০২৩


বিদ্যালয়ে অনুপস্থিত থেকে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করার অভিযোগ
বিদ্যালয়ে অনুপস্থিত থেকে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করার অভিযোগ

জামালপুরের সরিষাবাড়ীতে ৫৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারি শিক্ষকদের বিরুদ্ধে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত করে বিদ্যালয়ে অনুপস্থিত থেকে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করার অভিযোগ উঠেছে।


রবিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি উপজেলা শাখা আয়োজিত শিক্ষক সমিতি মিলনায়তনে সদ্য যোগদান করা শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করা নিয়ে এ ঘটনা ঘটেছে। 


এ নিয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী শিক্ষার্থী ও অভিভাবকসহ সচেতন মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে।


উপজেলা শিক্ষা অফিস ও শিক্ষক সমিতি সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলায় মোট প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ২৯৯টি। এখানে প্রায় ২২ হাজার ১২১ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে ১০ হাজার ৮৪৪ জন ছাত্র এবং ১১ হাজার ২৭৭ জন ছাত্রী। সরকারি নির্দেশনা অমান্য করে সমন্বয় সভার আহ্বান করা হয়। 


এরই ধারাবাহিকতায় রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ১৩৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে সমন্বয় সভা করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন। পরে বাংলাদেশ শিক্ষক সমিতি সরিষাবাড়ী উপজেলা শাখার ব্যানারে সদ্য যোগদান করা ৫৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলার অন্যান্য বিদ্যালয়ের  প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকরাও যোগদান করেন।


জানতে চাইলে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে জানিয়েই সংবর্ধনা অনুষ্ঠান করেছি।


এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন জানান, সকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে সমন্বয় সভা করা হয়েছে। তিনি আরও জানান, সদ্য যোগদানকৃত শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানের বিষয়ে আমাকে শিক্ষক সমিতির পক্ষ অবগত করেনি। আমি বিদ্যালয়ের ছুটির পর বিকাল সাড়ে চারটার পর বা বন্ধের দিনে সংবর্ধনার আয়োজন করতে বলি। তারা এ বিষয়ে আমার কাছে না শুনে সংবর্ধনার আয়োজন করা ঠিক হয়নি।