উৎসবমুখর আয়োজনে “বসন্ত উৎসব” পালিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৬ পূর্বাহ্ন, ১৫ই ফেব্রুয়ারি ২০২৩


উৎসবমুখর আয়োজনে “বসন্ত উৎসব” পালিত
বাংলাদেশ শিল্পকলা একাডেমি

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ১লা ফাল্গুন মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) উৎসবমুখর পরিবেশে স্বনামধন্য শিল্পীদের অংশ গ্রহণে পরিবেশিত হয়েছে সংগীত, কবিকন্ঠে কবিতা পাঠ, আবৃত্তি, নৃত্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মকর্তা ও শিল্পীদের অংশগ্রহণে বসন্তের পোষাক প্রদর্শনী ও কোরিওগ্রাফির নান্দনিক আয়োজন। 


অনুষ্ঠানে পরিবেশিত হয় মনোমুগ্ধকর এ্যাক্রোবেটিক প্রদর্শনী, কবি কন্ঠে কবিতাপাঠ করেন কবি নির্মলেন্দু গুণ, সঙ্গীত পরিবেশন করেন মন্টি দাস, ক্লোজআপ ওয়ান খ্যাত সালমাসহ একাডেমির গুণী শিল্পীরা। এছাড়াও পরিবেশিত হয় বিভিন্ন সাংস্কৃতিক দলের নৃত্য, সঙ্গীত ও আবৃত্তি পরিবেশনা। 

 

অনুষ্ঠানের শুরুতে আলোচনা পর্বে বক্তব্য রাখেন মঞ্চসারথি আতাউর রহমান,  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব মো. আবুল মনসুর। 


এছাড়া সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলার একাডেমির মহাপরিচালক ও একুশে পদকপ্রাপ্ত ঋত্বিক নাট্যজন জনাব লিয়াকত আলী লাকী, সবাইকে সত্য সুন্দর ও কল্যাণের চর্চা করার আহ্বান জানিয়ে তিনি বলেন ফাল্গুনের রং সবার জন্য কল্যানের বার্তা বয়ে আনুক। 


নব ফাল্গুনের  এই বর্ণিল উৎসবে বিশেষ আয়োজন হিসেবে নান্দনিক সজ্জায় সজ্জিত ১০ জন দর্শককে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পক্ষ থেকে পুরষ্কৃত করা হয়।


আরএক্স/