এলজিইডির তথ্য না পেয়ে সাংবাদিকের আপিল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪২ পূর্বাহ্ন, ২৭শে ফেব্রুয়ারি ২০২৩


এলজিইডির তথ্য না পেয়ে সাংবাদিকের আপিল
দৈনিক জনবাণী’র নিজস্ব প্রতিবেদক মাসুদুর রহমান

তথ্য না দেওয়ায় জামালপুরের সরিষাবাড়ীতে জেলা প্রশাসক ও এলজিইডির জেলা নির্বাহী প্রকৌশলী বরাবর আপিল আবেদন করেছেন দৈনিক জনবাণী ও দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক মাসুদুর রহমান। 


রোববার (২৬ ফেব্রুয়ারি) জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল আবেদন করেন তিনি। 


জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার ইউএনও উপমা ফারিসা যোগদানের পর থেকেই সাংবাদিকরা তথ্য অধিকার আইনে আবেদন করলেও পাওয়া যায়না কোনও তথ্য। 


সাংবাদিক মাসুদুর রহমান অভিযোগ করে জানান, গত (১৬ জানুয়ারি) ২০১৮-১৯ অর্থ বছর থেকে চলমান অর্থ বছর পর্যন্ত এডিপি, এলজিএসপি/উন্নয়ন সহায়তা, সাব রেজিস্ট্রি অফিস থেকে প্রাপ্ত ১% এর তথ্য চেয়ে অধিকার আইন অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা বরাবর আবেদন করেন তিনি। আবেদন অনুযায়ী সংশ্লিষ্ট তথ্য প্রদানকারী কর্মকর্তা জাহিদুল ইসলাম তাকে তথ্য না দিয়ে নানাভাবে সময়ক্ষেপণ করতে থাকেন। দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও তথ্য না পাওয়ায় জামালপুর জেলা প্রশাসক বরাবর তিনি আপিল করেন। 


এ বিষয়ে উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলামের বক্তব্য নেওয়ার জন্য ফোন দেওয়া হলে মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 


এদিকে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসাকে মুঠোফোনে তথ্য না দেওয়ার বিষয়ে জানতে ফোন দেওয়া হলে মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  


জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তী রায় জানান, তথ্য অধিকার আইন মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।