দূতাবাস চালু হওয়ায় আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:১৪ অপরাহ্ন, ৩রা মার্চ ২০২৩


দূতাবাস চালু হওয়ায় আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা
দূতাবাস চালু হওয়ায় জামালপুরের সরিষাবাড়ীতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা। ছবি: জনবাণী

বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস চালু হওয়ায় জামালপুরের সরিষাবাড়ীতে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার (৩ মার্চ) সকালে আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমানের আয়োজনে আনন্দ শোভাযাত্রাটি পৌর এলাকার আরামনগর বাজার জিকে প্লাজা থেকে শুরু হয়ে পৌরসভা, হাসপাতাল, মুক্তিযোদ্ধা সংসদ মোড় প্রদক্ষিণ করে সরিষাবাড়ী প্রেস ক্লাবের সামনে এসে সমাপ্ত হয়।


এ সময় আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর সদস্য সচিব রুকন, যুগ্ম আহবায়ক সাইদ মাহমুদ, মামুন, সদস্য মেসি রুবেল, সুরুজ্জামানসহ ২ শতাধিক আর্জেন্টিনার সমর্থকরা অংশ নেয়।  


আর্জেন্টিনা সমর্থক মাসুদুর রহমান কাতার বিশ্বকাপ খেলায় আর্জেন্টিনার ১ হাজার ৬০ ফিট পতাকা নিয়ে র‍্যালী, আর্জেন্টিনার প্রতিটি খেলায় খাবারের আয়োজনসহ প্রায় ৫ লক্ষ টাকা খরচ করেছেন। ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে ৫ গরু জবাই  দিয়ে জামালপুর বাসীকে মিল্লি ভাত খাওয়াবে। 


শোভাযাত্রায় অংশ নেওয়া ব্রাজিলের সমর্থক আবির জানান, যদিও আমি ব্রাজিল সমর্থক। বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস চালু হওয়ায় আমি আনন্দিত। আর এ আনন্দে শোভাযাত্রায় অংশ নেওয়া। 


আর্জেন্টিনার আরেক সমর্থক মেসি রুবেল বলেন, আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে আমরা সরিষাবাড়ীবাসী খুব খুশি হয়েছি। মেসি ভক্ত মাসুদ চাচার নেতৃত্বে শোভাযাত্রায় অংশ নিয়েছি। দূতাবাস চালু হওয়ায় আমরা খুশি। 


সরিষাবাড়ী আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর আহবায়ক মাসুদুর রহমান বলেন, দীর্ঘ ৪৫ বছর বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস চালু হওয়ায় আমরা গর্বিত। বাংলাদেশের কৃষি খাতের সক্ষমতা বাড়াতে কৃষিপ্রযুক্তি সরবরাহ করতে পারে আর্জেন্টিনা। আর্জেন্টিনা থেকে তুলা, গুঁড়াদুধ, রসুন আমদানির করা যাবে। বাংলাদেশ থেকে প্রক্রিয়াজাত খাদ্য, ওষুধ, প্লাস্টিক পণ্য, সিরামিক, তৈরি পোশাক আমদানি করতে পারে। যার ফলে আমরা অর্থনৈতিক ভাবে স্বচ্ছল হবো। 


তিনি আরও জানান, এ দূতাবাসের মাধ্যমে আর্জেন্টিনার মেসিসহ তার ফুটবল টিমকে জামালপুরের সরিষাবাড়ীতে আমন্ত্রণ জানাই।