ময়মনসিংহে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ  পালন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:২৫ অপরাহ্ন, ৯ই মার্চ ২০২৩


ময়মনসিংহে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ  পালন
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষন উপলক্ষে  দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিন ব্যাপী নানা আয়োজনে দিনটি পালিত হয়েছে।  


দিনটি উপলক্ষে ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার (৭ মার্চ) সকালে স্থানীয় সার্কিট হাউজ প্রাঙ্গনে জাতির জনকের ম্যুারালে প্রথমে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র ইকরামুল হক টিটু বঙ্গবন্ধুর প্রতি কৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। 


পরে পর্যায়ক্রমে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস,রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য,স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক ফরিদ আহমেদ, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাসুম আহমেদ ভুঞা,জেলা পরিষদের প্রধান নিবাহী কমকর্তা (উপসচিব) লীরা তরফদার, সদর উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম ও মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধাসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, স্কুল-কলেজ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্ধ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।


এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে আলোচনা সভা,চিত্রাংকন, কবিতা ও ছড়া  প্রতিযোগিতা,বঙ্গবন্ধুর প্রমাণ্য চিত্র ও ভাষন প্রচার করা হয়। তাছাড়া ময়মনসিংহের বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়োজনে দিনটি পালন করেছে।


এসময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, ৭ই মার্চে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন বলেই আজ আমরা স্বাধীন।