স্ত্রীর মিথ্যা মামলায় খালাস পেলেন সাংবাদিক মাসুদ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৭ পূর্বাহ্ন, ১৫ই মার্চ ২০২৩


স্ত্রীর মিথ্যা মামলায় খালাস পেলেন সাংবাদিক মাসুদ
ছবি: জনবাণী

স্ত্রী মীমের সাজানো মামলা থেকে খালাস পেয়েছেন জামালপুরের সাংবাদিক মাসুদুর রহমান। তিনি দৈনিক জনবাণী ও দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক।


মঙ্গলবার (১৪ মার্চ) জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. শহিদুল ইসলাম খালাস তাকে মামলা থেকে খালাস দেন।


জানা গেছে, বিগত ৫ বছর আগে জামালপুর সদর উপজেলার দড়ি হামিদপুর গ্রামের মজনু আকন্দের মেয়ে মীম আক্তার ও মাসুদের পরিচয় হয় সাভার স্মৃতিসৌধে। পরিচয় হওয়ার কিছুদিন পর মাসুদের বাড়িতে আসে মীম ও তার মা রেখা বেগম। পরবর্তীতে তাদের বিয়ে হয়। 


বিয়ের কয়েক মাস পর মিমের মা রেখা ও বোন মুক্তার কথায় বাচ্চা নষ্ট করে মীম। এ ঘটনায় পরবর্তীতে মাসুদ মীমকে তালাক প্রদান দেন। তালাকের কাগজ হাতে পেয়ে ২০১৮ সালে মীম মাসুদের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ ৫ বছর আইনি লড়াই করেন মাসুদুর রহমান। তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় মাসুদুর রহমানকে অভিযোগের দায় থেকে খালাস দেওয়া হয়। 


এ বিষয়ে মাসুদুর রহমান জানান, এই মামলাটি ছিল সম্পূর্ণ সাজোনো মিথ্যা মামলা। দীর্ঘ ৫ বছর আইনি লড়াই করে খালাস পেয়েছি।


মাসুদের আইনজীবী আব্দুর রউফ গফুর বলেন, তাকে পরিকল্পিতভাবে ফাঁসিয়েছিল। সাক্ষী-প্রমাণের মাধ্যমে আমরা আদালতে প্রমাণ করতে পেরেছি এটি একটি সাজানো মিথ্যা মামলা ছিলো।