কেন্দুয়ায় রিপোর্টার্স ক্লাবের আয়োজনে তিন দিনব্যাপী বইমেলা উদ্বোধন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩২ পূর্বাহ্ন, ১৭ই মার্চ ২০২৩


কেন্দুয়ায় রিপোর্টার্স ক্লাবের আয়োজনে তিন দিনব্যাপী বইমেলা উদ্বোধন
বইমেলা

'পড়বো বই গড়বো দেশ আঁধার হবে নিরুদ্দেশ ' এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পরিষদের চত্বরে কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের আয়োজনে তিন দিনব্যাপী বইমেলা শুভ উদ্বোধন করেন কেন্দুয়া-আটপাড়ার সাংসদ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।


বইমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গোলাম কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট অসিত কুমার সরকার সজল,মো: ফয়েজ আহমেদ,পুলিশ সুপার নেত্রকোনা,কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:নুরুল ইসলাম,কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাবেরী জালাল, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কেন্দুয়া পৌরসভা মেয়র আসাদুল হক ভূঞানেত্রকোনার সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল। 


সন্ধ্যা ৬ টায় সাংস্কৃতিক অনুষ্ঠানে তরুণ পালাকার সায়িক সিদ্দিকী ও তার দল নোলকজানের পালা শিরোনামে পালাগান পরিবেশন করেন এবং ঝংকার শিল্পীগোষ্ঠী পরিবেশন করেন গান। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশ বরেণ্য শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকবেন নেত্রকোনা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস  এবং সন্ধ্যা  ৬ ঘটিকায় মনোজ্ঞ লোকগীতি কিচ্ছা পালা পরিবেশন করবেন লোকসংগীত শিল্পী কুদ্দুস বয়াতি ও তার দল। 


অনুষ্ঠানের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন এবং রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক লাইমুন হোসেন ভূইয়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। তিন দিনব্যাপী এই বইমেলায় উপজেলার বিভিন্ন পর্যায়ের সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তা বৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্কুল কলেজের ছাত্র  শিক্ষকেরাও উপস্থিত ছিলেন।


আরএক্স/