রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ২ লক্ষ টাকার তামার তারসহ আটক ২


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৮ পূর্বাহ্ন, ৩রা এপ্রিল ২০২৩


রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের ২ লক্ষ টাকার তামার তারসহ আটক ২
তামার তার

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের অভ্যন্তরে সিনপ্লেক্স এলাকা থেকে ২ লক্ষ টাকার কপার ক্যাবলসহ মোঃ মহিদুল শেখ (২৬) ও হাসিবুর শেখ (২৫) নামে চোর চক্রের দুই সদস্য আটক করেছে ৩ আনসার ব্যাটালিয়নের রামপাল ক্যাম্পের সদস্যরা।


রবিবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের অভ্যন্তরে সিনপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে ওই চোর চক্রকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১২০ কেজির অধিক কপার ক্যাবলসহ ০১টি ক্যাবল কাটার হাতিয়ার,০২টি স্মার্ট ফোন ও ০১টি সেলফোন উদ্ধার করে আনসার ব্যাটালিয়নের সদস্যরা ।


আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ এ তথ্য নিশ্চিত করেছেন।আটক মোঃ মহিদুল শেখ বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের জালাল শেখের ছেলে ও হাসিবুর শেখ রামপাল উপজেলার পিপুলবুনিয়া গ্রামের মনিরুল শেখের ছেলে।


আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- রোববার সকাল ৯টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতর থেকে বিপুল তামার তার পাচার করা হবে। ওই সংবাদের ভিত্তিতে তার নির্দেশনায় কোম্পানী কমান্ডার জনাব রাজিব হোসাইন এর নেতৃত্বে চৌকশ আভিযানিক একটি দল বিদ্যুৎ কেন্দ্রের সিনপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে সকাল সাড়ে ৯টার দিকে ১২০ (একশত বিশ) কেজির অধিক কপার ক্যাবল, ০১টি ক্যাবল কাটার হাতিয়ার, ০২টি স্মার্ট ফোন ও ০১টি সেলফেনসহ চোরচক্রের মোঃ মহিদুল শেখ (২৬) ও হাসিবুর শেখ আটক করা হয়। উদ্ধারকৃত কপার ক্যাবল ও সেলফোনগুলোর আনুমানিক মুল্য ২,০৫,০০০/- (দুই লক্ষ পাঁচ হাজার) টাকা প্রায়।


তিনি আরও বলেন, এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামালসহ চোরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এছাড়া রামপাল থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।


উল্লেখ্য গত মে ২০২২, হতে অধ্যাবদি পর্যন্ত ৫৫টির অধিক অভিযানে প্রায় ৬৬,৬২,৩০০ টাকার চোরাই মালামাল ও ৪৬ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।


আরএক্স/