শ্রীনগরে বীর মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩২ অপরাহ্ন, ২৭শে এপ্রিল ২০২৩


শ্রীনগরে বীর মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি
ছবি: জনবাণী

শ্রীনগরে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নাম সম্বলিত স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি করেছেন শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। এর আগে স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবিতে গত বছরের ১১ সেপ্টেম্বর শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষে জাহাঙ্গীর আলম শ্রীনগরের ইউএনও বরাবর একটি লিখিত আবেদন করেন। 


এরই ধারাবাহিকতায় বুধবার (২৬ এপ্রিল) দুপুরের দিকে সংশ্লিষ্ট শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারীর সঙ্গে সাক্ষাত করেন। 


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু বকর সিদ্দিক, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য মো. জাহাঙ্গীর আলম, নাসরিন আহম্মেদ, সিরাজ ভূঁইয়া, খালেদ সিদ্দিকী বুলেট ও মো. শাহালম প্রমুখ। 


মো. জাহাঙ্গীর আলম জানান, মুন্সীগঞ্জ জেলা সদরে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের খোঁদাই করা নাম সম্বলিত স্মৃতিস্তম্ভ রয়েছে। সেখানে শ্রীনগর উপজেলার ১৪ জন শহীদ বীর মুক্তিযোদ্ধার নাম লেখা আছে। অথচ শ্রীনগর উপজেলা সমাজ সেবা অফিস এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে তাদের নামের কোন প্রকার তালিকা নেই। এ বিষয়ে ইউএনওর সঙ্গে আমরা আলোচনা করেছি। 


শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।