রাজবাড়ীতে শাহিন শেখের নেতৃত্বে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:২৬ পূর্বাহ্ন, ২৮শে এপ্রিল ২০২৩


রাজবাড়ীতে শাহিন শেখের নেতৃত্বে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ
কৃষকের ধান কাটছে ছাত্রলীগ

রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহিন শেখ এর নেতৃত্বে একদল তরুণ ছাত্রলীগের নেতাকর্মীরা। 


বৃহস্পতিবার(২৭) এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত  বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নে এক কৃষকের ৮৮ শতাংশ জমির বোরো ধান কেটে দেন তারা। 


ধান কাটায় নেতৃত্ব দেন রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিন শেখ ও বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম। বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আনিসুর রহমান আনিস নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ জীবন মিয়াসহ আরও অনেকে। ছাত্রলীগের এই কর্মসূচিতে কৃষকের ধান কাটায় অংশগ্রহণ করেন জেলা ও উপজেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। 


চলতি বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে নেতাকর্মীসহ তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সেই আহ্বানে সাড়া দিয়ে  রাজবাড়ী জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দরিদ্র কৃষকদের পাকা ধান কেটে ঘরে তুলে দেওয়ার কর্মসূচি শুরু করেন। 


বহরপুর গ্রামের কৃষক মো. রবিউল ইসলাম রবি জানান, কয়েকদিন আগে তার ৮৮ শতাংশ জমির ধান পেকে গেলেও শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় ছিল। এ খবর পেয়ে রাজবাড়ী জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিয়েছেন। 


রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহিন শেখ তার কাছে জানতে চাইলে তিনি বলেন। বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সারা দেশের অসচ্ছল কৃষক বিশেষ করে যারা শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না, তাদের ধান কেটে দেওয়ার আহ্বান জানান। সে আহ্বানে আমরা রাজবাড়ী জেলা ছাত্রলীগ সাড়া দিয়ে আজ আমরা বালিয়াকান্দি উপজেলার বহরপুর গ্রামে ২ কৃষকের এক একর দশ শতাংশ ধান কেটে দিয়েছি। 


রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি আরও বলেন বলেন? কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না, তারা আমাদের খবর দিলে আমরা ধান কেটে দিব। আজ থেকে এই কার্যক্রম শুরু করেছি। পুরো বোরো মৌসুমে আমরা এটা অব্যাহত রাখব।


আরএক্স/