সখীপুরে তিন সহোদর বোন একসঙ্গে এসএসসি পরীক্ষার্থী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪২ পূর্বাহ্ন, ১লা মে ২০২৩


সখীপুরে তিন সহোদর বোন একসঙ্গে এসএসসি পরীক্ষার্থী
তিন সহোদর বোন

টাঙ্গাইলের সখীপুরে একসঙ্গে চলতি এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে তিন সহোদর বোন। এদের  একসঙ্গে পরীক্ষায় অংশ গ্রহণের বিষয়টি সবার নজর কেড়েছে এবং আলোচনায় এসেছে । তারা হলো সখীপুর পৌর শহরের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শফিকুল ইসলামের তিন কন্যা সুমাইয়া ইসলাম, সাদিয়া ইসলাম ও রাবিয়া ইসলাম।


রবিবার (৩০ এপ্রিল) থেকে শুরু হওয়া পরীক্ষায় তারা উপজেলার সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে অংশ নিয়েছে। উপজেলার সখীপুর পিএম পাইলট মডেল সরকারি স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্রে তারা পরীক্ষা দিচ্ছে।


এ বিষয়ে সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাইয়ুম হোসাইন বলেন, তারা তিন বোন মেধাবী শিক্ষার্থী। এর আগে তারা প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে। এবারের পরীক্ষায়ও তারা কৃতিত্বের ধারাবাহিকতার স্বাক্ষর রাখবে বলে আশাবাদী। ওদের মধ্যে খুবই ভালো সম্পর্ক। 


পরীক্ষার্থী ওই তিন বোনের বাবা শফিকুল ইসলাম বলেন, মেয়েদের সন্তোষজনক ফলাফল এবং একই সঙ্গে আমার তিন কন্যার পরীক্ষা দেওয়ার বিষয়টি অত্যন্ত আনন্দের। মেয়েদের তিনি উচ্চ শিক্ষা লাভের জন্য যথাসাধ্য চেষ্টা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সকলের কাছে তিন কন্যার জন্য দোয়া চান তিনি।


বাংলা প্রথম পত্র পরীক্ষা শেষে ওই তিন বোনের একজন সাদিয়া ইসলাম বলেন, তিন বোন একসঙ্গে পরীক্ষা দিতে পেরে আনন্দ পেয়েছি। আমাদের তিনজনের পরীক্ষা ভালো হয়েছে। ভালো ফলাফলের জন্য সবার দোয়া চেয়েছেন সাদিয়া ইসলাম।