আনন্দ উৎসব আর প্রার্থনার মধ্যদিয়ে বড়দিন উদযাপন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আনন্দ উৎসব আর প্রার্থনার মধ্যদিয়ে বড়দিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক: আনন্দ উৎসব আর প্রার্থনার মধ্যদিয়ে সারাদেশে উৎযাপিত হচ্ছে খ্রিষ্টধর্মের অনুসারীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন। গির্জায় গির্জায় প্রার্থনায় উচ্চারিত হচ্ছে করোনা মহামারী থেকে মুক্তি’র আকুতি।  খ্রিষ্ট অনুসারীদের বিশ্বাস, চিন্তা, চেতনা আর মননে সবসময় যিশু বিরাজমান; তিনিই একমাত্র মুক্তির উপায়। বড়দিন উপলক্ষ্যে রাজধানীর গির্জাগুলোও সেজেছে মনোরম সাজে। মানা হচ্ছে স্বাস্হ্যবিধিও।

শনিবার (২৫ ডিসেম্বর) ঘড়ির কাটায় ঠিক সকাল ৭টা বাজতেই প্রার্থনা সংগীত আর ধুপ-প্রদীপ-পুষ্পে ঈশ্বরপুত্র যিশুকে স্থাপন করে নেন খৃষ্টধর্মের অনুসারীরা। যিশুকে স্থাপনের পরই রাজধানীর তেঁজগাও গির্জায় পিতা-পুত্র ও পবিত্র আত্মার নামে শুরু হয় খ্রিষ্টযাগ বা প্রধান প্রার্থনা অনুষ্ঠান।


খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস, সৃষ্টিকর্তার মহিমা প্রচারের পাশাপাশি মানবজাতির কল্যাণ এবং তাদেরকে সত্য ও ন্যায়ের পথে পরিচালনা করতেই খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট আজকের দিনে বেথলেহেম শহরে জন্মগ্রহণ করেন।

এবারও করোনার মধ্যে বড়দিনের আয়োজন বিধায় গির্জায় গির্জায় বড়দিনের আয়োজনেও ছিলো পরিবর্তন। ভক্তরাও যিশুর কাছে প্রার্থনা করেন শিগগিরই করোনামুক্ত হোক বিশ্ব। সেইসাথে মঙ্গল হোক প্রতিটি জীবের। 

গির্জায় প্রার্থনার পাশাপাশি যিশুর জন্মদিন উপলক্ষ্যে কেক তৈরিসহ নানা আয়োজন আর আনুষ্ঠানিকতায় বড়দিন উৎযাপন করেন খৃষ্টধর্মের অনুসারীরা।