তেজগাঁও মহিলা কলেজের সুবর্ণজয়ন্তী পালন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:৫২ অপরাহ্ন, ১৩ই মে ২০২৩


তেজগাঁও মহিলা কলেজের সুবর্ণজয়ন্তী পালন
ছবি: জনবাণী

তেজগাঁও মহিলা কলেজের গৌরবের ৫০ বছর পূর্তিতে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শনিবার (১৩ মে ) দুপুরে তেজগাঁও মহিলা  কলেজের আয়োজনে এ সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হয়। 


তেজগাঁও মহিলা কলেজের প্রভাষক নুসরাত জাহান ও অর্থনীতি বিভাগের প্রভাষক সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল। 


এ ছাড়াও ইডেন কলেজের বাংলা বিভাগের আসমা আলম, তেজগাঁও মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম, উপাধ্যক্ষ হাজেরা পারভীন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল হক জিল্লু, তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি ও তেজগাঁও কলেজের সাবেক অধ্যক্ষ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট ও সিন্ডিকেট সদস্য আব্দুর রশিদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক আসাদুল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।  


তেজগাঁও মহিলা কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আবু আহমেদের সভাপতিত্বে তেজগাঁও কলেজের অধ্যক্ষ ড. হারুন অর-রশিদ, তেজগাঁও মহিলা কলেজের সমাজকর্ম বিভাগের প্রভাষক আরিফুল ইসলাম, বাংলা বিভাগের প্রভাষক পলি আক্তার, প্রভাষক নাজমা আক্তারসহ ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও দুই সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 


এদিকে তেজগাঁও মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম ও উপাধ্যক্ষ হাজেরা পারভীনসহ বক্তারা কলেজটি সরকারি ও জাতীয় করণ এবং ডিগ্রী কোডের দাবি জানান তাদের বক্তব্যে।