সব কুল হারিয়ে বিএনপি এখন দিশেহারা: তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সব কুল হারিয়ে বিএনপি এখন দিশেহারা: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন,‘বিএনপি হেতু সার্চ কমিটির কাছে নাম জমা দিতে পারেনি তাই তারা এখন আসামির কাঠগড়ায়। সব কূল হারিয়ে দলটি এখন দিশেহারা। যদিও অনেকের মতে তাদের পক্ষের কয়েকজনের নামও জমা পড়েছে নির্বাচন কমিশন গঠনে কাজ করা সার্চ কমিটির কাছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) নওগাঁ পৌর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি নাম না জমা দিলেও কোনো কিছু যায় আসেনা। এবার সব মহলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন হবে। যার মাধ্যমে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। ’

তিনি আরও বলেন, ইতিহাস বিকৃতি করা হয়েছে। খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা করা হয়েছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়, তখন বাংলাদেশের জিডিপি ছিল ৯ দশমিক ৫৯ শতাংশ। বর্তমানে জিডিপি ৮ শতাংশ। স্বাধীনতার এতো বছর পরও আমরা বঙ্গবন্ধুর রেকর্ড ভাঙতে পারিনি। 

হাছান মাহমুদ বলেন, এখন বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শহরের পাশাপাশি সমান তালে গ্রামও এগিয়ে যাচ্ছে। এখন গ্রামের ছেলে-মেয়ে ও শহরের ছেলে-মেয়েদের কোনো পার্থক্য খুঁজে পাওয়া যায় না। এখন কুঁড়েঘর ও মেঠোপথ খুঁজে পাওয়া যায় না। দেশের অনেক উন্নয়ন হয়েছে। আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে। আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে পাকিস্থান।

শহরের জেলা স্কুল মাঠে অনুষ্ঠিত এই সম্মেলনে খাদ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার, স্থানীয় সংসদ সদস্যরাসহ দলটির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

ওআ/