ভাঙ্গায় সংঘর্ষে নিহত: বাড়িঘর ভাঙচুর-লুটপাট


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৮ অপরাহ্ন, ১৭ই মে ২০২৩


ভাঙ্গায় সংঘর্ষে নিহত: বাড়িঘর ভাঙচুর-লুটপাট
বাড়িঘর ভাঙচুর-লুটপাটের পরের অবস্থা

ভাঙ্গায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র দুই পক্ষের সংঘর্ষে ১ জন নিহত হওয়ার দুই দিন পরেও গ্রামে বাড়ি ঘর ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটেছে। পাশাপাশি মামলার এক আসামিরর গরুর খামারের একটি ঘর আগুনে পুড়ে যাওয়ার ঘটনা ঘটে। যদিও অগ্নিকাণ্ডের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে।


মঙ্গলবার (১৬ মে) ভোর সোয়া ৫ টার দিকে আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের সানু মাতুব্বরের গরুর খামারে আগুন লাগে। খবর পেয়ে ভাঙ্গা দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণ করে। সানু মাতুব্বর হত্যা মামলার ৩নং আসামি।


বাদী পক্ষের অভিযোগ, নিজেরা আগুন ধরিয়ে প্রতিপক্ষকে ফাসানোর চেষ্টা করছে। বাদী পক্ষের লোকজন অগ্নিকাণ্ডের সময় ধাওয়া করে সানু মাতুব্বরের ভাগ্নে সূর্য মুন্সীকে (৪৫) আটক করে পুলিশে দেয়। 


মঙ্গলবারেও গ্রামের আদু ফকির, কামাল ফকির, শুকুর আলী,মোতালেব মিয়ার বাড়ি ঘর ভাঙচুর ও লুঠপাটের ঘটনা ঘটেছে। এরা আসামিপক্ষের লোক। 


ভাঙ্গা দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা আবু জাফর বলেন,অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা আগুন নিয়ন্ত্রণ করি। আগুনে গরুর খামারের একটি ঘর টিনের ঘর পুড়ে যায়। 


জানা যায়, আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামের জলীল মাতুব্বরের সাথে প্রতিবেশী কাউসার মাতুব্বরের জমি নিয়ে বিরোধ চলছিলো।  গত শনিবার (১৩ মে) বিকাল সাড়ে ৫ টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে ঘন্টা খানেক চলে।  সংঘর্ষে দুই  পক্ষের  ২০ জন আহত হয়।  এর  মধ্যে গুরুতর আহত আলমগীর মাতুব্বরকে আহত অবস্থায় শনিবার রাত সোয়া ৭ টার দিকে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিলো। রবিবার (১৪ মে) সকাল সোয়া ৬ টার দিকে আলমগীর মাতুব্বর চিকিৎসাধীন থাকা অবস্থায় ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায়। নিহত আলমগীর মাতুব্বর জলীল মাতুব্বরের সমর্থক। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রবিবার সকাল থেকে বেশ কিছু বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।


ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়ারুল ইসলাম বলেন, আলমগীর মাতুব্বর মারা যাওয়ার পরদিন সোমবার তার স্ত্রী বাদী হয়ে ৫৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে হত্যা মামলা করেছে। পুলিশ এ পর্যন্ত ১ জনকে গ্রেফতার করেছে। অগ্নিকান্ডের ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। মঙ্গলবার বাড়ি ঘর ভাংচুরের খবর পেয়ে পুলিশ নিয়ন্ত্রণ করেছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।


জেবি/এসবি