সরকার গোটা বিশ্বকে বোকা বানাচ্ছে: মির্জা ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:২১ অপরাহ্ন, ২২শে মে ২০২৩


সরকার গোটা বিশ্বকে বোকা বানাচ্ছে: মির্জা ফখরুল
সংবাদ সম্মেলনে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, উন্নয়নের রেখাগুলো দেখলে বোঝা যায়, তারা কিভাবে মানুষের সঙ্গে প্রতারণা করেছে। গোটা বিশ্বকে বোকা বানাচ্ছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল!


সোমবার (২২ মে) রাজধানীর একটি হোটেলে এক গোলটেবিল বৈঠকে এ কথা বলেন তিনি।


তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি অতি দ্রুত রসাতলে যাচ্ছে। শুধু মাত্র সরকার গলার জোরে প্রতিষ্ঠিত করতে চায় যে বাংলাদেশের অর্থনীতি ভালো আছে।


ফখরুল বলেন, এই সরকার বিদ্যুৎ খাতকে আলাদা করে নিয়েছে, কারণ এখানে লুটপাটের সুবিধা বেশি। কুইক রেন্টালের চার্জ দিতে গিয়ে বাংলাদেশকে আগামী বছর থেকে ১৫ হাজার কোটি টাকা ঋণ শোধ করতে হবে।


তিনি বলেন, আমাদের কথা নয়, গতকাল ওয়ার্ল্ড ব্যাংকের আরেকটি রিপোর্ট বেরিয়েছে- সেখানে তারা পরিষ্কার করে বলছে, মধ্য আয়ের দেশ বলে সরকার যে বাহবা নিচ্ছে যে, ‌‌‘আমরা মধ্য আয়ের দেশে পৌঁছে গেছি। বিশ্বব্যাংক তার রিপোর্টে বলছে, এটি মধ্য আয়ের দেশ থাকবে না, যদি তার পলিসিগত পরিবর্তন করা না যায়।


মির্জা ফখরুল বলেন, ছোটবেলায় মায়ের কাছে শুনতাম- ছেলে ঘুমালো, পাড়া জুড়ালো, বর্গী এলো দেশে। বর্গী কারা? যারা বার্মা থেকে এসে সেই সময়ে বাংলাদেশে ঢুকতো, গ্রামের পর গ্রাম লুট করে নিয়ে যেতো। এই বর্গীর মতো আওয়ামী লীগ দেশে লুটপাটতন্ত্র কায়েম করছে। 


জেবি/ আরএইচ/