হঠাৎ ম্যারাডোনার ফেসবুকে পোস্ট ‘আমার মৃত্যুর খবরটি সঠিক নয়’


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:০৯ অপরাহ্ন, ২৪শে মে ২০২৩


হঠাৎ ম্যারাডোনার ফেসবুকে পোস্ট ‘আমার মৃত্যুর খবরটি সঠিক নয়’
ছবি: সংগৃহীত

২০২০ সালের ২৫ নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। পৃথিবী থেকে এই কিংবদন্তি ফুটবলার বিদায় নিলেও ভক্তদের জন্য ছিল তার সোশ্যাল মিডিয়া ফেসবুক। 


তবে এবার সম্পূর্ণ ভিন্ন কারণে খবরের শিরোনাম হয়েছেন ফুটবলের এই মহাতারকা। পৃথিবী থেকে বিদায় নিলেও সোশ্যাল মিডিয়া ফেসবুকে অফিসিয়াল অ্যাকাউন্ট রয়ে গেছে ম্যারাডোনার। মঙ্গলবার (২৪ মে) রাতে তার সেই অ্যাকাউন্ট হ্যাকিংয়ের কবলে পড়ে!


এই তথ্য নিশ্চিত করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। হ্যাকিংয়ের শিকার ওই অ্যাকাউন্ট থেকে এরপর বেশ কয়েকটি পোস্ট করা হয়। বিভ্রান্তিকর সেসব পোস্ট পরবর্তীতে নজরে আসে ভক্তদের। এরপরই তারা সবাই বুঝতে পারেন যে, আইডি হ্যাক হয়েছে। 


পরবর্তীতে ম্যারাডোনার ঘনিষ্ঠ ও তার অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট টিম কোনো পোস্ট গুরুতরভাবে না নিয়ে হ্যাক হয়েছে বলে জানান। একইসঙ্গে সেসব পোস্ট এড়িয়ে যেতে আহবান জানান তারা।


এর আগে, হ্যাক হওয়ার পর ম্যারাডোনার অ্যাকাউন্ট থেকে প্রথম পোস্টে লিখা হয়, ''তোমরা নিশ্চয়ই জানো, আমার মৃত্যুর খবরটি সঠিক নয়।'' 

এরপর আরও একাধিক বিতর্কিত মন্তব্য পোস্ট করা হয়। এক পোস্টে লিওনেল মেসিকে নিয়ে ইতিবাচক কথা বললেও আক্রমণ করা হয় তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে। 

এ ঘটনায় ভ্ক্তদের উদ্দেশ্যে পরে ম্যারাডোনার পরিবার জানায়, ‌‌''আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, দিয়েগো ম্যারাডোনার অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে সাইবার হামলা হয়েছে। আমরা অ্যাকাউন্টটি উদ্ধার করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।''


জেবি/এসবি