পাণ্ডববিহীন চ্যাম্পিয়ন হওয়ায় বেশি খুসি নাফিসা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পাণ্ডববিহীন চ্যাম্পিয়ন হওয়ায় বেশি খুসি নাফিসা

মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম এই পাঁচ সিনিয়র ক্রিকেটার বাংলাদেশের ক্রিকেটে ‘পঞ্চপাণ্ডব’ নামে খ্যাত। এ পাঁচজনের কাউকেই নিলাম থেকে নেওয়ার আগ্রহ দেখাননি কুমিল্লা ভিক্টোরিয়ানসের স্বত্বাধিকারী নাফিসা কামাল।

পাণ্ডবদের ছাড়া বরং দল সাজিয়ে সফল নাফিসা। ফরচুন বরিশালকে হারিয়ে বিপিএলের এবারের চ্যাম্পিয়ন হয়েছে তাঁর দল। পাণ্ডববিহীন দল গড়ে চ্যাম্পিয়ন হওয়ায় আরও বেশি আনন্দিত নাফিসা কামাল।

শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়ানস ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা নেমেছে অষ্টম বিপিএলের। ফাইনাল ম্যাচে শেষ বলের রোমাঞ্চে বরিশালকে এক রানে হারিয়ে শিরোপা জিতেছে কুমিল্লা।

ফাইনাল শেষেও ওঠে পঞ্চপাণ্ডবের প্রসঙ্গ। তখন নাফিসা কামাল বলেন, ‘আমরা চেয়েছিলাম তরুণ একটা দল গড়তে। আমাদের দলে কিন্তু কোনো পাণ্ডব ছিল না। এক দলে তিন জন পাণ্ডব ছিল, রানার্সআপ দলেও একজন ছিল। ফলে এত পাণ্ডবদের ছাড়াই চ্যাম্পিয়ন হওয়াটা আমাদের জন্য বেশি আনন্দর।’

বিপিএলের ফাইনালে দুর্দান্ত একটি ম্যাচ উপহার দিল কুমিল্লা ভিক্টোরিয়ানস ও ফরচুন বরিশাল। ম্যাচ জুড়ে দুদলই লড়াই করেছে সমানে সমান। কিন্তু, শেষ পর্যন্ত নার্ভ ধরে রেখে জয় পেয়েছে কুমিল্লা। এই নিয়ে তিন বার ফাইনালে তিনবারই শিরোপা জিতেছে কুমিল্লা। বিপিএলের অন্যতম সফল দল এখন নাফিসা কামালের কুমিল্লা ভিক্টোরিয়ানস।

এসএ/