আমাদের ইচ্ছা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা: ইসি রাশেদা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৮ অপরাহ্ন, ২৯শে মে ২০২৩


আমাদের ইচ্ছা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা: ইসি রাশেদা
নির্বাচন কমিশনার রাশেদা সুলনতানা। ছবি : সংগৃহীত

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে যদি পরিস্থিতি ডিমান্ড করে তাহলে আমরা আরও কঠোর হব। আমাদের একটাই ইচ্ছা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।


সোমবার (২৯ মে) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


ইসি সুলতানা বলেন, গাজীপুরে নির্বাচনে কতটুকু কী হয়েছে জনগণ তার রায় দিয়ে দেবে। আমরা শুধু বলতে চাই, আগেও চেয়েছি ভবিষ্যতেও চাইব– যতগুলো নির্বাচন করব অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ যেন হয়। মানুষ যেন আসে এবং ভোট দিয়ে চলে যেতে পারে– এটাই আমাদের প্রধান উদ্দেশ্য।


আরও পড়ুন: হিরো আলমের অভিযোগ পুরো ভিত্তিহীন: ইসি রাশেদা


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে কে আসবে, না আসবে এটা তাদের ব্যাপার। যিনি প্রার্থী হবেন বা হতে চান না, এটা একদমই তার নিজস্ব ব্যাপার। নির্বাচন কমিশনের ওইভাবে কাউকে আনার সুযোগ নেই। আমরা অবশ্যই ভালো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন পাব।


সিসি ক্যামেরা জাতীয় নির্বাচনে ব্যবহার হবে কি না– জানতে চাইলে নির্বাচন কমিশনার বলেন, এটা নিয়ে আমরা অনেকবার বলেছি। নতুন করে বলার কিছু নেই। সময় আসুক। সময় এলে আপনারা দেখতে পাবেন। এই মুহূর্তে আমরা এটা নিয়ে বসিনি। অন্য নির্বাচনগুলো নিয়ে এখন আমাদের মনোযোগ বেশি। 


তিনি বলেন, ব্যালটে নির্বাচনটা কিন্তু হয়ে আসছে। কখনো হয়ত অনেকের পছন্দ হয়নি, কখনো হয়ত পছন্দ হয়েছে। যে বিষয়গুলোতে জনগণের কষ্ট হয় সেগুলো অবশ্যই আমরা নোটিশ করব।


আরও পড়ুন: আগামী নির্বাচন ব্যালট পেপারে করার প্রস্তুতি নিতে হবে: ইসি রাশেদা


তিনি আরও বলেন, আমরা তো চেয়েছি, এখন না পেলে তো বলতে পারব না যে নির্বাচন করব না। ইভিএমও আমরা চেয়েছি। বৈশ্বিক মন্দা পরিস্থিতির কারণে হয়ে উঠেনি। এজন্য তো ভেঙে পড়লে চলবে না। মনোবল হারালেও চলবে না।


জেবি/ আরএইচ/