নাসির-তামিমার বিরুদ্ধে মামলা

বিচারকের সামনে নারী আইনজীবীকে হুমকির অভিযোগ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৩ অপরাহ্ন, ২৯শে মে ২০২৩


বিচারকের সামনে নারী আইনজীবীকে হুমকির অভিযোগ
আইনজীবী ইশরাত হাসান | ছবি: সংগৃহীত

নাসির-তামিমার আইনজীবীর বিরুদ্ধে বাদী রাকিব হাসানের আইনজীবী ইশরাত হাসানকে হুমকির অভিযোগ উঠেছে।


এদিন নাসির-তামিমার বিরুদ্ধে অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া, ব্যভিচার ও মানহানির অভিযোগে করা মামলার সাক্ষ্য চলাকালে বিচারকের সামনেই প্রকাশ্যে মারধরের হুমকি প্রদান এবং শারীরিকভাবে আঘাতের উদ্দেশ্যে বার বার তেড়ে আসার অভিযোগ করেন ইশরাত হাসান। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এ ঘটনা ঘটে। 


আরও পড়ুন: ভুয়া তালাকের পরেও শারীরিক সম্পর্ক ছিল তামিমা ও রাকিবের


ক্রিকেটার নাসির হোসাইন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে রূপা আক্তার নামে একজন আদালতে সাক্ষ্য দেন। সাক্ষ্যগ্রহণ চলাকালে আসামি পক্ষের আইনজীবী মোর্শেদুল ইসলাম বিরুদ্ধে মারধরের হুমকি অভিযোগ এনে ইশরাত হাসান জনবাণীকে বলেন,‘মামলাটির সাক্ষ্য চলার সময় কোনো কারণ ছাড়াই উনি (মোরশেদুল ইসলাম) আমার ওপর ক্ষিপ্ত হয়ে মারধরের হুমকি দেন এবং বারবার শারীরিকভাবে আঘাত করার জন্য জন্য তেড়ে আসেন। এসময় আদালতে উপস্থিত অন্য আইনজীবীরা তাকে থামানোর চেষ্টা করেন। আমি তার এই আচরণে নিজের ও আমার সহযোগীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আদালত কক্ষের ভেতরেই যদি তিনি শারীরিক আঘাত করার জন্য বারবার তেড়ে আসেন তাহলে বাইরে কী করতে পারেন? একজনের মামলা চালাতে এসে আইনজীবী হয়ে মারধর ও হুমকির সম্মুখীন হতে হলে মামলা লড়া খুব কঠিন। আমি এ বিষয়ে আদালতে মৌখিক ও লিখিত অভিযোগ করেছি। একইসঙ্গে ঢাকা বার অ্যাসোসিয়েশনে লিখিত অভিযোগ জমা দেব।’


আরও পড়ুন: নাসির-তামিমার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু


তবে ইশরাত হাসানের অভিযোগ মিথ্যা দাবি করে আইনজীবী মোর্শেদুল ইসলাম জনবাণীকে বলেন, আদালতে আমারা সময়ের আবেদন করি কিন্তু সে আদালতকে কিছু না বলে আমাকে বলে আপনি সময়ের আবেদন করতে পারেন না। আমি তাকে বলি আপনি আমার সাথে কথা না বলে যা বলার আদালতকে বলেন। আর মামলার বিষয়ে সাক্ষীর জেরার সময় বিতর্ক হতে পারে কিন্তু এজলাসে হুমকি প্রদান মারধর করার মতো কোনো সুযোগ নেই। এজলাসের ভেতরে যদি আমি কাউকে হুমকি দেই তাহলে তো বিচারক আমাকে ছেড়ে দেবে না। 


লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে আইনজীবী নাসির-তামিমার মোর্শেদুল ইসলাম জনবাণীকে বলেন, লিখিত কোন অিভযোগের বিষয়ে আমার জানা নাই। আমি আপনাদের মাধ্যমে জানতে পেরেছি তিনি নাকি আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন। আদালত ও ঢাকা বার অ্যাসোসিয়েশন যদি আমাকে ডাকে তাহলে আমি আমার জবাব দেব। 


উল্লেখ্য, ক্রিকেটার নাসির হোসেন ও তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে করা মামলাটি ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে রয়েছে। ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি তাম্মির সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।


জেবি/এসবি