ইবিতে গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৬.৬০ শতাংশ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৮ অপরাহ্ন, ৩রা জুন ২০২৩


ইবিতে গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৬.৬০ শতাংশ
গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষা

২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষা ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত হয়েছে। এ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হয়েছে এবারের গুচ্ছ ভর্তিযুদ্ধ। 


শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে শুরু হয়ে ১ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আইসিটি সেল থেকে জানা যায় এদিন কেন্দ্রে মোট ৪৯১৭ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিতির হার ছিলো ৯৬.৬০ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১৬৭ জন।


এসময় পরীক্ষা চলাকালীনসময়ে পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় তার সঙ্গে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাত হোসেন আজাদসহ বিভিন্ন অনুষদের ডিন ও রেজিস্ট্রার (ভারঃ) এ এইচ আলি হাসান প্রমুখ।


সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমি যে কক্ষ গুলোতে গিয়েছি সবগুলোতে নব্বই শতাংশের অধিক শিক্ষার্থীর উপস্থিতি দেখেছি। আজকেরটাসহ তিনটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সবগুলোতেই আমি দেখেছি আইনশৃঙ্খলাবাহিনী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের কোনো গাফিলতি ছিলো না সবাই আন্তরিক ভাবে তাদের দায়িত্ব পালনগুলো করেছে।


আরএক্স/