খুলনা ও বরিশাল সিটির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৪:৩৭ অপরাহ্ন, ১২ই জুন ২০২৩


খুলনা ও বরিশাল সিটির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
ছবি: সংগৃহীত

শেষ হয়েছে বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। এখন চলছে গণনা। এর আগে সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে টানা ভোটগ্রহণ চলে। শেষ হয় বিকেল ৪ টায়।


খুলনায় দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হলেও বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনা ঘটেছে। এছাড়া তার গাড়ি ভাঙচুর ও কর্মীদের ওপরও হামলা করা হয়। একইসঙ্গে কারচুপি, দলীয় এজেন্টকে ঢুকতে না দেওয়া, কেন্দ্র দখলসহ নানা অভিযোগ করেছেন হাতপাখা প্রতীকের প্রার্থীর নির্বাচনী পরিচালনা কমিটির মিডিয়া সেলের সদস্য কেএম শরিয়তুল্লাহ।


আরও পড়ুন: নির্বাচন সুন্দর, সুষ্ঠু এবং অবাধ হচ্ছে: ইসি হাবিব


এদিকে বরিশালে হাতপাখার প্রার্থীর লোকজন নৌকা প্রতীকের সমর্থকদের মারধর, ভোট কেন্দ্রে আসতে বাধা ও ভোট দিতে আসা নারীদের ধর্মীয়ভাবে বুঝিয়ে নৌকা প্রতীকে ভোট দিতে নিষেধ করাসহ কয়েকটি অভিযোগে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন নৌকা প্রতীকের প্রধান এজেন্ট আফজালুল করিম।


এদিকে মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীমের ওপর হামলাকারীকে গ্রেপ্তার করে শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।


জেবি/ আরএইচ/