পাবনা শহরের হামিদ রোডে যানজটে জন দুর্ভোগ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০১ অপরাহ্ন, ১৫ই জুন ২০২৩


পাবনা শহরের হামিদ রোডে যানজটে জন দুর্ভোগ
ছবি: দৈনিক জনবাণী

দীর্ঘ দিন লক্ষ করা যাচ্ছে যানজটে পাবনা শহর চলাচলে অনুপযোগী হয়ে পরেছে। একদিকে রিক্সা, অন্যদিকে ব্যাটারী চালিত অটোরিকশা, কিছু মালিকানা বাস, আবার (পাবিপ্রবি) ডাবলডিগার গাড়ি একই হামিদ রোড দিয়ে চলাচলে সকাল ১০টা থেকে বেলা ২টা পযর্ন্ত যানজট লক্ষনীয়।


যানজট মুক্ত দেখতে চায় শহরবাসী। এমনিতেই প্রচন্ড তাপদাহ অন্য দিকে ফুটপাত দখল দারিদের কারণে পরচারিদের চলাচল অনুপযোগী হয়ে পড়ায় মানুষ ক্ষুব্দ। গুরুত্বপূর্ণ একই রাস্তা দিয়ে শহরকেন্দ্রিক লোকজন পাবনা সদর হাসপাতালে রুগী নিয়ে যেতে হয়।  এম্বুলেন্সে যখন রোগী নিয়ে হাসপাতালে যেতে হয় তখন শুধু রোগীর স্বজনদের কি যে যন্ত্রণা সেটি তারা ছাড়া অন্যকেউ উপলব্ধি করতে পারে না। 


আরও পড়ুন: পাবনায় বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষ


এমন একজন ব্যক্তির সাথে কথা বলে যানা যায় তার কতটা কষ্ট। অনেক বার দেখা গেছে পৌর সভার পক্ষ থেকে অবৈধ দখল উচ্ছেদ অভিযান পরিচারনার জন্য নোটিশ প্রদান করেও তা দখল মুক্ত না করায় সচেতন মানুষ হতাশ। পথচারী নির্বিঘ্নে পথ চলতে পারে না ফুটপাতে দোকান থাকায়।


আরও পড়ুন: পাবনায় ছাত্রলীগ নেতার নামে মামলা, বিভিন্ন মহলের প্রতিবাদ


দোকানীদের সাথে কথা বলে যানা যায়, স্ব স্ব দোকান মালিকদের সামনে ফুটপাতে ভ্রাম্যমান দোকান বসিয়ে তারা প্রতিদিন মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। 


এ বিষয়ে পাবনা পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান বলেন, আইন শৃংখলা মিটিং এর নিয়ে আমরা আলোচনা করেছি এবং বারবার উচ্ছেদ করেছি ১ ঘন্টা পর তারা আবার দোকান নিয়ে আবার বসে ।


দোকান বসিয়ে তারা প্রতিদিন মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রমান পেলে আমরা আইনগত ব্যবস্থা নিব।


জেবি/এসবি