চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ খাদ্য শীর্ষক আলোচনা সভা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৪ অপরাহ্ন, ২১শে জুন ২০২৩


চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ খাদ্য শীর্ষক আলোচনা সভা
ছবি: জনবাণী

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 


বুধবার (২১ জুন) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জেলা কার্যালয়ের আয়োজনে ডিসি অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাই নবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 


আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল- ইসলাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ প্রমুখ। 


নিরাপদ খাদ্যের উপরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ। 


আরও পড়ুন: রাজশাহীতে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন প্রতিনিধি ড. আব্দুর রাকিব সহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


অতিথিরা বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল, একটি সুখী সমৃদ্ধ ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার। বাস্তবায়নে প্রয়োজন সুস্থ সবল সৃজনশীল ও দক্ষ জনবল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেন ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে বাংলাদেশকে নিয়ে যাও স্বপ্ন রয়েছে। অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনা ও জাতিসংঘের ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এসডিজি ২০৩০ সবার জন্য নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিতকরনের প্রতিশ্রুতি রয়েছে। বর্তমানে বাংলাদেশে খাদ্যশস্য উৎপাদনে প্রায় স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে এবং সার্বিক খাদ্য নিরাপত্তা অর্জনে দ্বারপ্রান্তে। ইতিমধ্যে বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশে পদার্পণ করেছে বলে এসব কথা বলেন।


জেবি/ আরএইচ/