বিষধর সাপের কামড়ে হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৭ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৩


বিষধর সাপের কামড়ে হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু
দিলীপ রায়

বিষধর কোবরা সাপের কামড়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী মৃত্যুবরণ করেছেন। 


দিলীপ রায় (২৫) নামের ওই শিক্ষার্থীকে শনিবার (১ জুলাই) অনুমানিক রাত ১১ টা ৩০ মিনিটের দিকে কোবরা সাপ কামড় দেয়। সাপের কামড় দেয়ার দেড় ঘন্টা সময় পর তার মৃত্যু হয়।


দিলীপ রায় বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার ৭নং রাতোর ইউনিয়নে। তার পিতার নাম মৃত ভগি চন্দ্র রায়।


দিলীপ রায়ের বন্ধুসূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে সাপ কামড়ানোর পর দিলীপকে গ্রামের কবিরাজের কাছে নিয়ে যাওয়া হয়। পরে কবিরাজ তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তার পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে গেলে সেখানে ইনজেকশনের অভাবে মৃত্যু হয় বলে তারা অভিযোগ করেন। পরিবারে শুধু তার মা ও বোন বেঁচে আছে।


দিলীপের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম শহিদুল ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে আমরা অবগত হয়েছি। গণিত বিভাগের শিক্ষার্থী শুনে আমরা খুবই কষ্ট পেয়েছি এবং আমরা শোকাহত। আমরা তার পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।


আরএক্স/