ঈদুল আজহা শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৪ অপরাহ্ন, ২রা জুলাই ২০২৩


ঈদুল আজহা শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন স্বরাষ্টমন্ত্রী

সারাদেশে শান্তিপূর্ণ পরিবেশে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদের পরদিন ছিনতাইকারীর হাতে এক পুলিশ সদস্য নিহত এবং একজন সাংবাদিক আহতের ঘটনা ছাড়া এবার ঈদে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


রবিবার (২ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ শুভেচ্ছা বিনিময় তিনি এ কথা বলেন।


তিনি বলেন, ঢাকায় দুই কোটি মানুষের বাস। ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল নামে। এবার পদ্মা সেতু থাকায় দক্ষিণাঞ্চলে যানজট হয়নি বললেই চলে। অন্য রুটে কিছুটা যানজট হলেও দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়নি। ঈদের সময় সারাদেশে স্বাভাবিক অবস্থা ছিল।


আরও পড়ুন: এক বছরে সোয়া লাখ মাদককারবারি কারাগারে: স্বরাষ্ট্রমন্ত্রী


এদিকে বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জনগণ থেকে যারা বিচ্ছিন্ন তারা কীভাবে আন্দোলন করবে। তারা হয়তো বিচ্ছিন্নভাবে ঘটনা ঘটাবে। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আক্রমণ করতে পারে। ২০১৪ সালের মতো জ্বালাও-পোড়াও করবে।


চামড়া পাচার প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমার সীমানা অতিক্রম করতে পারবে না। সে ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া সরকার চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছে।


এটা আওয়ামী লীগের নির্বাচনী ঈদ কিনা, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জনগণের প্রতিশ্রুতি নিয়ে চলি। আওয়ামী লীগ মনে করে জনগণ তাদের মূল শক্তি। আওয়ামী লীগ সবসময় জনগণকে সঙ্গে নিয়ে চলে।


জেবি/ আরএইচ/