পুলিশের সার্জেন্টে চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত ঢাকা কলেজের এক ঝাঁক মেধাবী


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:২১ অপরাহ্ন, ১০ই জুলাই ২০২৩


পুলিশের সার্জেন্টে চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত ঢাকা কলেজের এক ঝাঁক মেধাবী
ঢাকা কলেজ

আল জুবায়ের, ঢাকা কলেজ: রাজধানীর ঢাকা কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান, যার সুনাম,খ্যাতি রয়েছে যুগ যুগ ধরে। এখনও পর্যন্ত পাওয়া তথ্যমতে, এবার ঢাকা কলেজ থেকে বাংলাদেশ পুলিশ অব সার্জেন্ট পদে চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত হয়েছেন ঢাকা কলেজের ২০ জন শিক্ষার্থী।


রবিবার (৯ জুলাই) আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়েছে।


এতে বলা হয়, ২০২২ সালে বাংলাদেশ পুলিশের সার্জেন্ট পদে নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত লিখিত এবং মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষায় চূড়ান্ত ফলাফলে প্রাথমিকভাবে সুপারিশকৃত প্রার্থীদের মধ্য থেকে স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক বিবেচনায়  তাদেরকে সার্জেন্ট পদে নিয়োগ দেওয়া হয়েছে।


 এখনো পর্যন্ত পাওয়া তথ্যমতে চূডান্ত সুপারিশপ্রাপ্ত হলেন যারা: শাহিন আলম-ইংরেজি বিভাগ-১৪-১৫,ইমরান হোসেন-সমাজবিজ্ঞান বিভাগ-১৫-১৬,মো:আতিকুর রহমান-রাষ্ট্রবিজ্ঞান বিভাগ-১৬-১৭, গোলাম সারওয়ার-গণিত বিভাগ-১৫-১৬, আল-আমিন -বাংলা বিভাগ-১৫-১৬, শেখ আব্দুল আজিজ -সমাজবিজ্ঞান -১৬-১৭।

 

মো:আজহারুল ইসলাম-অর্থনীতি বিভাগ-১৭-১৮,ইমরুল কায়েস-সমাজবিজ্ঞান বিভাগ-১২-১৩,সাগর সায়ন-মনোবিজ্ঞান বিভাগ-,সাইফুল ইসলাম শুভ,শফিকুল ইসলাম শফিক, মো: ইফরাদুল ইসলাম,এস.এম আনিসুর রহমান অপু,একে.এম জাফর আহমেদ মিশু, মো:শাহিন মোড়ল,একাউন্টিং বিভাগ। তন্ময় কুন্ডু,তাজিমুল হক আশরাফ,মির্জা নোমান।


এই বিষয়ে জানতে চাইলে, সদ্য চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত  সাবেক শিক্ষার্থী মেহেদী হাসান জানান,ক্যাম্পাসের প্রতিটি মুহুর্ত একজন শিক্ষার্থী কে বাস্তবতা শেখায়। ডিপার্টমেন্টের স্যার,ম্যাডাম ও বড় ভাইদের পরামর্শ, সহযোগিতা আমার লাইফে নানাভাবে প্রভাব রেখেছে। ম্যাডামের পরামর্শ এবং আমাদের প্রতি বিশ্বাস আমাকে সফল হতে সাহায্য করছে। এজন্য ম্যাডামের প্রতি চিরকৃতজ্ঞ।


শিক্ষার্থীদের এই সাফল্যের বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এর কাছে  জানতে চাইলে তিনি দৈনিক জনবানীকে বলেন, ঢাকা কলেজ থেকে  পড়ে  দেশের বিভিন্ন ভাল ভাল পর্যায়ে চাকরি করছে এটা আমাদের গৌরব।  আমরা চাই আমাদের ছেলেরা সবসময় ভাল কিছু করুক,দেশ ও জাতির কল্যানে নিজেদেরকে সবসময় নিয়োজিত রাখুক। আমি চাই শুধু ২০-২৫ জন না, ২০০ ছাড়িয়ে যাক তাহলে আরো খুশি হব।


প্রসঙ্গত, এবার সার্জেন্ট অব বাংলাদেশ পুলিশে ৭২৬ জন চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত হয়েছে ।


আরএক্স/