মাগুরায় রাতের আধাঁরে কৃষকের কলা ও পেঁপে গাছ কাটলো দুর্বৃত্তরা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৩ অপরাহ্ন, ১৩ই জুলাই ২০২৩


মাগুরায় রাতের আধাঁরে কৃষকের কলা ও পেঁপে গাছ কাটলো দুর্বৃত্তরা
কলা ও পেঁপে গাছ কাটা

মাগুরার শ্রীপুরে পূর্ব শত্রুতার জেরে ধরন্ত কলাও পেঁপেগাছ কাটার অভিযোগ করেছেন এক কৃষক। 


বৃহস্পতিবার  (১৩ জুলাই) রাতে উপজেলার দারিয়াপুর  ইউনিয়নের চর মহেশপুর  গ্রামের মোঃ আফসার মোল্লা  নামের এক  কৃষকের ৩০ শতাংশ জমির কলা বাগানের ধরন্ত কলা ও পেঁপে গাছ কেঁটে দিয়েছে বলে জানান ঐ কৃষক।

 

এ বিষয়ে ভুক্তভোগী মোঃ আফসার মোল্লা বলেন, ৩০ শতাংশ জমির  ধরন্ত কলাগাছ ও  পেঁপে গাছ ধারালো অস্ত্র দিয়ে কেটে দিয়েছে, যার বর্তমান মূল্য  ২ লক্ষ টাকা। এ ঘটনায় প্রতিপক্ষ জিয়াউর শেখ ও দারিয়াপুর ইউনিয়নের বিএনপি এর সাংগঠনিক সম্পাদক তোজাম্মেল নেতৃত্বে  একই গ্রামের  মোঃ  পান্জু মিয়া, দদিল মোল্লা, অনিক, তফন, জামালসহ  আরো অনেকে  বলে অভিযোগ করেন তিনি।


তিনি ধারণা  পূর্ব শত্রুতা ও সামাজিক কোন্দলের কারণেই গাছ গুলো কাটা হয়েছে।


অভিযুক্ত জিয়ারুল শেখ জানান, আফছার মোল্লার কলা ও পেঁপে গাছ কাঁটার অভিযোগটি মিথ্যা।  এটি ষড়যন্ত্রমূলক ভাবে আমি এবং আমার দলীয় লোকজনদের ফাসানোর একটি চক্রান্ত। আরেক অভিযুক্ত মোজাম্মেল  হোসেন জানান, তার চাচা হারুনকে গত পড়শুদিন ওয়াজেদ মেম্বরের নেতৃত্বে জনি, ইলিয়াস, হামিদুল, কামরুল, রাজিবসহ ১১ জন সংঘবদ্ধভাবে হামলা চালিয়ে কুপিয়ে আহত  করে। এ বিষয়ে থানায় মামলা করার চেষ্টা করছি আমরা। এ বিষয়টি নিয়ে আমাদেরকে ষড়যন্ত্রমূলক ভাবে ফাসানো হচ্ছে।


ইউপি সদস্য মোঃ ওয়াজেদ আলী মন্ডল (৫নং ওয়ার্ড) দারিয়াপুর ইউনিয়ন বলেন, গত রাতে আফছার মোল্লার কলা গাছ ও পেঁপে গাছ কাটার ঘটনাটি নেক্কারজনক ঘটনা। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং যারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে আহ্বান জানাই।


শ্রীপুর থানা অফিসার্স ইনচার্জ কাঞ্চন কুমার রায় জানান, বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশের একটি টিম পরিদর্শনে গেছেন। লিখিত অভিযোগ পেলে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরএক্স/