বিএনপির একদফায় মানুষের সমর্থন নেই: নাছিম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:১৮ পূর্বাহ্ন, ১৪ই জুলাই ২০২৩


বিএনপির একদফায় মানুষের সমর্থন নেই: নাছিম
নাছিম

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ত্রি বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। 


বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেল ৫টার দিকে শহরের সার্কিট হাউজ মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রার্থীতা নিয়ে আধিপত্য বিস্তারে দু পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। এসময় হাতাহাতিতে জড়িয়ে পড়ে উভয় পক্ষের সমর্থকরা।


সম্মেলনটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। 


প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপি যে একদফা দিয়েছে তাতে সাধারন মানুষের কোন সমর্থন নেই। তারা বারবার দেশের মানুষের সাথে প্রতারণা করেছে। তারা দেশের সম্পদ লুণ্ঠন করেছে। এই অশুভ শক্তি, অশুভ রাজনীতির, অশুভ অপকর্মকে রাজনৈতিকভাবে প্রতিহত করা হবে। আওয়ামী লীগেও একদফা সেটি হলো সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনা সরকারের নেতৃত্বে দেশে নির্বাচন হবে, সেই নির্বাচনে যারা বাধা দেয়ার চেষ্টা করবে তাদেরকে মোকাবেলা করা হবে।’


প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি সৈয়দ নাসির উদ্দিন, যুগ্ম-সাধারন সম্পাদক খায়রুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক শাকিল আহমেদ জুয়েল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজাদুল ইসলাম, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর প্রমুখ।


সম্মেলন সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ওবাইদুর রহমান চৌধুরী জিপু ও পরিচালনা করেন সাবেক যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি।


সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নেতৃত্ব নির্বাচন করা হয়। এসময় সভাপতি প্রার্থী হিসেবে একজন প্রার্থীর ঘোষনা আসলেও সাধারন সম্পাদক পদে আগ্রহী ছিলেন ১১ জন নেতা। সাধারন সম্পাদক পদে প্রার্থীতা ঘোষনার পর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হাফিজুর রহমান হাফিজ ও খালিদ মন্ডলের সমর্থকদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এসময় হাতাহাতির ঘটনাও ঘটে। পরে তাদেরকে শান্ত করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


পরে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটির সভাপতি হিসেবে সৈয়দ ফরিদ আহমেদ ও সাধারন সম্পাদক হিসেবে হাফিজুর রহমান হাফিজের নাম ঘোষনা করেন কেন্দ্রীয় নেতারা।


আরএক্স/