সরিষাবাড়ীতে সাংবাদিক মাসুদের লিখিত অভিযোগ দায়ের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৮ অপরাহ্ন, ১৭ই জুলাই ২০২৩


সরিষাবাড়ীতে সাংবাদিক মাসুদের লিখিত অভিযোগ দায়ের
জিডির কপি ও অভিযুক্ত আশরাফুল

জামালপুরের সরিষাবাড়ী থানায় সাধারন ডায়েরি করেছেন দৈনিক জনবাণী ও ঢাকার ডাক পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান। 


সোমবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২ টায় সরিষাবাড়ী থানার পিংনা ইউনিয়নের মোস্তফা মিয়া মস্তুর ছেলে আশরাফুলসহ অজ্ঞাত ১০/১২ জনকে বিবাদী করে তিনি এ সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেন। ডায়েরী নং:৮৩১, তারিখ:১৭/০৭/২০২৩ ইং। 


অভিযোগ থেকে জানা গেছে, গত শনিবার (১৫ জুলাই) দৈনিক জনবাণী পত্রিকার অনলাইনে ও ১৬ জুলাই দৈনিক ঢাকার ডাক পত্রিকায় ‘নেশার টাকা যোগাতে সরিষাবাড়ীতে ছাগল চুরি’ শিরোনামে সংবাদ প্রকাশ করে। সেই সংবাদের জেরে ক্ষিপ্ত হয়ে মোস্তাফার ছেলে আশরাফুল তার ভাইকে বাঁচাতে সাংবাদিক মাসুদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করার হুমকি প্রদান করেন।


আরও পড়ুন: সরিষাবাড়ীতে নেশার টাকা যোগাতে ছাগল চুরি!


এ ছাড়াও দৈনিক জনবাণী পত্রিকার লোগো ব্যবহার করে সাংবাদিক মাসুদের ছবি এডিট করে বিভিন্ন ফেইক আইডি থেকে কমেন্টে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি বিভিন্ন সরকারি, বেসরকারি ও রাজনৈতিক ব্যক্তিদের হ্যোটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, ইমুসহ বিভিন্ন মাধ্যমে পাঠিয়ে মাসুদের ভাবমুর্তি ক্ষুন্ন করে। 


এ বিষয়ে সাংবাদিক মাসুদুর রহমান জানান, ছাগল চুরির সংবাদ প্রকাশের পর থেকেই আশরাফুল বিভিন্ন ভাবে হেয় প্রতিপন্ন করার পায়তারা করে আসছে। জনবাণী পত্রিকার লোগো ব্যবহার করে আমার ছবি ও লেখা এডিট করে বিভিন্ন জায়গায় পাঠিয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছি।


এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, অভিযোগ পেয়েছি।  জিডির আলোকে আইনি ব্যবস্থা চলমান আছে।


জেবি/ আরএইচ