স্ত্রীর খোঁজখবর না নিয়ে দুই বছর ধরে উধাও স্বামী


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৬ অপরাহ্ন, ২২শে জুলাই ২০২৩


স্ত্রীর খোঁজখবর না নিয়ে দুই বছর ধরে উধাও স্বামী
কবির হোসেন | ফাইল ছবি

জামালপুরের সরিষাবাড়ীতে স্ত্রীর খোঁজখবর না নিয়ে দুই বছর ধরে উধাও স্বামী কবির মিয়া। এ ঘটনায় দীর্ঘ ২ বছর ধরে কোর্টে মামলা চলমান রয়েছে। এ ঘটনায় কবিরের নামে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন জামালপুর কোর্টের সরিষাবাড়ীর বিজ্ঞ সি আর আমলী আদালত ।


জানা যায়, ২০২০ সালের ২০ মে সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের বারইপটল এলাকার মো. আ. হাই এর মেয়ে আছমার সাথে জিংগারভিটা বারইপটল এলাকার মো. সুরুজ আলীর ছেলে কবির হোসেনের সাথে ইসলামী শরিয়াহ মোতাবেক ও রেজি. কাবিন মুলে বিবাহ হয়। বিবাহের পর থেকে তাদের মধ্যে পারিবারিক কলহ চলছিল । কবির তার স্ত্রীর নিকট যৌতুক দাবী সহ নির্য়াতন করে আছমাকে বাড়ী থেকে বের করে দেয় । পরবর্তীতে আছমা বাদী হয়ে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইন(২০১৮ সনের ৩৯ নং আইন ) এর ৩ ধারায় কোর্টে সিআর মামলা দায়ের করে । 


আরও পড়ুন: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরিষাবাড়ীতে মতবিনিময় সভা


এ বিষয়ে বৃহস্পতিবার (২০ জুলাই) মোছা. আছমা আক্তার জানান, আমার স্বামী কবির মিয়া দীর্ঘ ২ বছর ধরে আমার খোঁজ খবর নেয় না । আমি কোর্টে মামলা করেছি। কোর্টেও কোন হাজিরা দেয় না। কোর্ট থেকে গ্রেফতারী পরোয়ানা জারি হয়েছে। আমার স্বামী কোথায় আছে আমার শশুর  খুব ভাল করে জানে। তার সাথে প্রতিনিয়ত যোগাযোগ হয় ।


আরও পড়ুন: সরিষাবাড়ীতে ৫ শতাধিক গবাদি পশুকে টিকা প্রদান


কথা হলে কবিরের বাবা সুরুজ আলী মুঠোফোনে জানান, আমার ছেলে আমাকে পাঁচ লক্ষ টাকা ঋণী বানিয়েছে। ছেলে আমার কাছে নেই । কোথায় আছে জানি না। আমি ঢাকা থাকি এখন। তবে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ করে বসে মিমাংসার কথা বলব ।


আরএক্স/