চাঁদাবাজির অভিযোগে যুবলীগ-ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১২ অপরাহ্ন, ২৩শে জুলাই ২০২৩


চাঁদাবাজির অভিযোগে যুবলীগ-ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ভালুকা উপজেলার দক্ষিণ হবিরবাড়ী গ্রামে নির্মাণাধীন ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিতে চাঁদা না দেয়ায় সন্ত্রাসী হামলা ফাঁকা গুলি ও ভাঙচুরের ঘটনার ৩ দিন পর শনিবার রাতে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন ও একই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নাঈম হাসান ডালিমসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭০/৮০ জনকে আসামী করে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


মামলা সূত্রে জানা গেছে, জামিরদিয়া গ্রামের বিএনপি নেতা আ. রহিমের ছেলে সোহাগ, হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন ও একই ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নাঈম হাসান ডালিমের নেতৃত্বে ৭০/৮০ জন সশস্ত্র সন্ত্রাসী বাহিনী বৃহস্পতিবার দুপুরে ফ্যাক্টরিতে প্রবেশ করে হামলা চালায়। 


এ সময় তারা আর এম এস বিল্ডিং ঘর ও ক্যান্টিন ভাঙচুরসহ গ্যাস সংযোগের মূল্যবান মালামাল লুট করে নেয়। এ সময় নিরাপত্তাকর্মী ও কর্মরত শ্রমিকরা এগিয়ে গেলে সন্ত্রাসীরা ফাঁকা গুলি ও ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনার ৩ দিন পর মামলা নিয়েছেন ভালুকা মডেল থানা পুলিশ।


আরও পড়ুন: ভালুকায় নির্মাণাধীন ফ্যাক্টরীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর


নির্মাণাধীন কোম্পানির সিনিয়র এডমিন শাহরিয়ার পারভেজ জানান, মামলার আসামীরা দীর্ঘদিন যাবৎ আমাদের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে নানা রকম হুমকি দিয়ে আসছে। ঘটনার দিন তারা ২ কোটি ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় তারা ভাড়াটিয়া সন্ত্রাসীসহ হামলা চালিয়ে ভাঙচুর করার ঘটনায় ৩ দিন পর থানায় মামলা নিয়েছেন।


হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হানিফ মোহাম্মদ নিপুন জানান, আমি ঘটনার সাথে জড়িত নই। আমি ফ্যাক্টরিতে যাইনি আমাকে ফ্যাক্টরির কেউ চিনেন না আমাকে এ মামলায়  ষড়যন্ত্র মূলক ভাবে জড়ানো হয়েছে। 


ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন জানান, মামলা নেয়া হয়েছে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। 


জেবি/ আরএইচ/