চাঁপাইনবাবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৭ অপরাহ্ন, ২৪শে জুলাই ২০২৩


চাঁপাইনবাবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু
ছবি: জনবাণী

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্য সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা মৎস্য অধিদপ্তর।


সোমবার (২৪ শে) জুলাই সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে ডিসি কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।


সভায় সভাপতিত্ব করে চাঁপাই নবাবগঞ্জ জেলা মৎস্য কর্মকতা মাহবুবুর রহমান। 


এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল ইসলাম, সিনিয়র সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মাসুদ রানা, আমনুরা ফার্ম ম্যানেজার আমানুল্লাহ খাঁন প্রমুখ।


আরও পড়ুন: ডিমলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়


অনুষ্ঠানে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে আজ ২৪ থেকে ৩০ জুলাই মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 


জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে সাত দিনব্যাপি মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা, প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবী সাতে মতবিনিময় সভা, মাছের পোনা অবমুক্তকরণ, স্থানীয় পর্যায়ের সফল মৎস্য চাষী ও উদ্যোক্তাদের পুরস্কৃত, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্যের বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ ও প্রশিক্ষণসহ সপ্তাহব্যাপী নানান কর্মসূচি বাস্তবায়ন করা হবে বলে এসব তথ্য জানিয়েছেন।


জেবি/ আরএইচ/