বিএনপির কর্মসূচির দিন কেন আ.লীগের কর্মসূচি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চাইলেন রিজভী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৬ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


বিএনপির কর্মসূচির দিন কেন আ.লীগের কর্মসূচি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চাইলেন রিজভী
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রশ্ন করে জানতে চেয়েছেন, বিএনপির পূর্বঘোষিত কর্মসূচির দিনে আওয়ামী লীগ কেন পাল্টা কর্মসূচি পালন করে।


মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।


বিএনপির কোনও কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে না। তবে, কর্মসূচির নামে রাস্তাঘাট বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করা হলে ব্যবস্থা নেওয়া হবে- স্বরাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যের প্রতি প্রশ্ন রেখে রিজভী বলেন, বিএনপির কর্মসূচি পূর্বঘোষিত, অথচ একই দিন আওয়ামী লীগ শান্তি মিছিল করলে তখন কি জনদুর্ভোগ হয় না? বিএনপির কর্মসূচির দিন কেন আওয়ামী লীগ কর্মসূচি পালন করে? কেন তারা একাত্তরের শান্তি কমিটির মতো শান্তি সমাবেশ বা শান্তি মিছিল করে?’


স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য উসকানিমূলক এবং নিজের দলের সন্ত্রাসীদের আশকারা দেওয়ার শামিল বলেও দাবি করেন রিজভী।


আরও পড়ুন: শেখ হাসিনা দেশকে বিক্রি করে দিয়েছেন বললেন রিজভী


তিনি বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চাই- এটি করার উদ্দেশ্য হচ্ছে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আসা নেতাকর্মীদের বাধা প্রদান করা, হামলা করা এবং তাদের হত্যা ও জখম করা।


তিনি আরও বলেন, বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর চড়াও হওয়া, রক্তাক্ত হামলা চালানো প্রতিটি ক্ষেত্রেই পুলিশ সরকারি সন্ত্রাসীদের পক্ষে পক্ষপাত দেখায়। কোনও-কোনও ক্ষেত্রে তাদের সঙ্গে যোগ দেয়। আর এই ভয়ংকর সর্বনাশা সহিংস সন্ত্রাসের জন্য দায়ী স্বরাষ্ট্রমন্ত্রী।


রিজভী জানান, গত ১৯ মে থেকে এখন পর্যন্ত বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সারাদেশে মোট ৩১৫টি মামলা হয়েছে। মামলায় মোট আসামি প্রায় ১ হাজার ২০০ জনেরও বেশি নেতাকর্মী। আর গ্রেফতার হয়েছেন ১ হাজার ৩৫০ জন নেতাকর্মী।


জেবি/ আরএইচ/