ফুলবাড়িয়ায় ৭ দিনের মধ্যে বিদ্যালয়ের ভবন ভেঙে ফেলার নির্দেশ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:০৬ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


ফুলবাড়িয়ায় ৭ দিনের মধ্যে বিদ্যালয়ের ভবন ভেঙে ফেলার নির্দেশ
ছবি: জনবাণী

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটি সোমবার (২৪ জুলাই)প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন। 


পরিদর্শনকালে তদন্ত কমিটি বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের কলাম, ছাদ ও সিড়ি ৭দিনের মধ্যে ভেঙে ফেলে পুনরায় নির্মাণের নির্দেশ দিয়েছেন।


সোমবার প্রকল্প এলাকা পরিদর্শন করেন তদন্ত কমিটির প্রধান এলজিইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা) রেজাউল করিম, কোয়ালিটি কন্ট্রোলের নির্বাহী প্রকৌশলী এনামুল হক, ডিজাইন শাখার নির্বাহী প্রকৌশলী আব্দুর রাজ্জাক, পিইডিপি-৪ এর নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান এবং ময়মনসিংহের নির্বাহী প্রকৌশলী আশরাফুল জামান।


কমিটি প্রকল্প এলাকায় গিয়ে নির্মাণাধীন বিদ্যালয় ভবনের খুঁটিনাটি পরীক্ষা-নিরীক্ষা করেন। 


ভবন না ভাঙলে অন্যথায় ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিল আটকে দেয়াসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেয়া হয়।


আরও পড়ুন: ফুলবাড়িয়ায় ভিজিএফের চাল বিতরণ


এই ভবন ৯৯ লাখ ২৯ হাজার ১৪৬ শত টাকা ব্যয়ে নির্মাণের কাজটি পায় হৃদয় এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান যার স্বত্বাধিকারী জয়নাল আবদীন বাদল। কাজটি পাওয়ার পর স্থানীয় ঠিকাদার আহসান হাবিব নামের এক ব্যক্তির কাছে নিয়ম বহির্ভূতভাবে বিক্রি করে দেয় হৃদয় এন্টারপ্রাইজ। 


দরপত্রের শিডিউল না মেনে যেনতেনভাবে প্রায় কোটি টাকা ব্যয়ে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজ শুরু করে ওই ঠিকাদারি প্রতিষ্ঠান। 


পরবর্তীতে উপজেলা প্রকৌশলী ও উপজেলা নির্বাহী অফিসার নির্মাণাধীন বিদ্যালয় ভবন পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ভবনটি ঝুঁকিপূর্ণ বিধায় কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।


জেবি/ আরএইচ/