কঙ্গনার দায়ের করা মামলায় ফের বিপাকে জাভেদ


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩:০২ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৩


কঙ্গনার দায়ের করা মামলায় ফের বিপাকে জাভেদ
ছবি : সংগৃহীত

বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। ঠোঁটকাটা স্বভাব আর বিতর্কের কারণে প্রায় তিনি উঠে আসেন খবরের শিরোনামে। ২০২০ সালে বর্ষীয়ান গীতিকার জাভেদ আখতারের বিরুদ্ধে মানহানির মামলা করেন কঙ্গনা। মামলা এখনও চলমান। সেই মামলায় এবার জাভেদকে সমন পাঠিয়েছে মুম্বাইয়ের ম্যাজিস্ট্রেট কোর্ট।


ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ভারতীয় দণ্ডবিধির ৫০৬ (অপরাধমূলক ভীতি প্রদর্শন) ও ৫০৯ (নারীর শ্লীলতাহানি) ধারায় জাভেদের বিরুদ্ধে মামলা করেছিলেন কঙ্গনা। সেই মামলায় এবার জাভেদকে সমন পাঠিয়েছে মুম্বাইয়ের ম্যাজিস্ট্রেট আদালত। আগামী ৫ আগস্ট আন্ধেরি কোর্টে জাভেদকে হাজিরা দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত।


শুধু তাই নয়, জাভেদের বিরুদ্ধে কঙ্গনার দায়ের করা মামলা এগিয়ে নিয়ে যাওয়ার যথেষ্ট কারণ রয়েছে বলেও মনে করেছে আদালত।


বলিউড অভিনেতা হৃতিক রোশন ও কঙ্গনার মধ্যে তিক্ত সম্পর্কের কথা কারও অজানা নয়। তাদের দুই জনের সম্পর্কে অবনতি হওয়ার পরে জনসমক্ষে হৃতিকের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন কঙ্গনা। ২০১৬ সালে এই বিষয়ে কথা বলার জন্য কঙ্গনাকে বাড়িতে ডাকেন জাভেদ।


২০২০ সালে 'আপ কি আদালত' অনুষ্ঠানের কঙ্গনা জানিয়েছিলেন, জাভেদ আখতার তাকে বলেছিলেন- তিনি যদি হৃতিকের কাছে ক্ষমা না চান তবে তিনি (হৃতিক) তাকে জেলে পাঠাবে। তখন তার আত্মহত্যা করা ছাড়া আর কোন উপায় থাকবে না। কঙ্গনার সেই কথার ভিত্তিতে, আদালতে মানহানির মামলা করেন জাভেদ। এরপর গীতিকারের বিরুদ্ধে ভীতি প্রদর্শন ও শ্লীলতাহানির পাল্টা মামলা করেন কঙ্গনা। সেই মমলায় জাভেদকে সমন পাঠাল আদালত।