ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির নতুন কমিটি গঠন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১১:০৯ পূর্বাহ্ন, ১লা আগস্ট ২০২৩


ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির নতুন কমিটি গঠন
সভাপতি-সাধারন সম্পাদক

ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি (ডিসিডিএস) ২০২৩-২০২৪ সেশনের পূর্নাঙ্গ নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। 


এতে আগামী এক বছরের জন্য রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-২০১৯ সেশনের শিক্ষার্থী মো. আব্দুর রহমানকে সভাপতি এবং গণিত বিভাগের ২০১৯-২০২০ সেশনের শিক্ষার্থী শাহাদত হোসাইনকে সাধারন সম্পাদক করা হয়েছে।  


সোমবার (৩১ জুলাই ) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এবং ডিসিডিএস-এর চিফমডারেটর প্রফেসর ড. আবু সৈয়দ মো: আজিজুল ইসলাম এর এক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ২৫ সদস্যবিশিষ্ট এই নতুন কমিটির অনুমদন দেওয়া হয়।


কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি: মো:সিরাজুল হোসাইন,  আরিফ হাসান,তোফায়েল আহমেদ। যুগ্ম  সাধারণ সম্পাদক- মাহমুদুল হাসান অর্ণব, আহনাফ জিনান, গাজী মাহতাব, জাহিদ হোসেন হৃদয়, সাংগঠনিক সম্পাদক: আবু বকর সায়েম, বিতর্ক সম্পাদক : আব্দুল্লাহ ফয়সাল, দপ্তর সম্পাদক : আজিজুর রহমান, অর্থ সম্পাদক : এএসএম সায়েম, প্রচার সম্পাদক : রবিউল চৌকদার 


মুক্তিযোদ্ধা ও গবেষণা সম্পাদক : মো: শাহজালাল, প্রকাশনা সম্পাদক : আরমান হোসেন, লিয়াজো ও যোগাযোগ সম্পাদক : আল আমিন হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক : অর্ণব ঘোষ,শিক্ষা ও পাঠচক্র সম্পাদক : সাগর খান, পরিকল্পনা ও অনুষ্ঠান সম্পাদক : তৌহিদ অন্তর, পাঠাগার সম্পাদক : অনিক কুমার রায়, কার্যনির্বাহী সদস্য : ইমরান হোসাইন,  মো: মিজানুর রহমান,  ইবনে মসউদ স্বরূপ,  আহসান ফয়েজ। 


ডিসিডিএসের মডারেটর ও ঢাকা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন বলেন,নিঃসন্দেহে ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি বাংলাদেশের সেরা একটি ডিবেটিং সোসাইটি। এখনও পর্যন্ত অনেক কিছু অর্জন করেছে তারা। আমি আশা করি, নতুন কমিটি অনেকদূর এগিয়ে যাবে। 


নবনির্বাচিত  সভাপতি আব্দুর রহমান বলেন, বিতর্ক একটি শিল্প। শিল্প মানেই সৌন্দর্যের বহিঃপ্রকাশ। সমসাময়িক পুঁজিবাদী বিশ্বে আমি ঠিক অন্যেরা ভুল এমন মানসিকতার মানুষের আধিক্য। এসব ধারণা থেকে বেরিয়ে এসে যৌক্তিক সমাজ গঠনে বিতর্কের ভূমিকা অনস্বীকার্য।


জয় পরাজয় ছাপিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে যৌক্তিক জাতি গঠনে ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি সর্বদা কাজ করে যাবে। খোঁজ করলে দেখতে পাবেন অপরাধীদের তালিকায় বিতার্কিকদের নাম তেমন নেই বললেই চলে। কাজেই বিতর্কের প্রয়াস সমগ্র দেশব্যাপী ছড়িয়ে দিতে ডিসিডিএস পরিবার বদ্ধপরিকর।


আরএক্স/