কক্সবাজারে পাহাড় ধসে প্রাণ গেল ৪ জনের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩৯ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৩


কক্সবাজারে পাহাড় ধসে প্রাণ গেল ৪ জনের
ছবি: সংগৃহীত

কক্সবাজারে পৃথক স্থানে পাহাড় ধসে ৪ জনের প্রাণহানি হয়েছে। সোমবার (৭ আগস্ট) উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ও চকরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


নিহত ব্যক্তিরা হলেন-  বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) ও তার মেয়ে মাহিমা আক্তার (১)। তাৎক্ষণিক নিহত বাকি দুজনের নাম-পরিচয় পাওয়া যায়নি।


জানা গেছে, রবিবার দিবাগত রাত থেকে রোহিঙ্গা ক্যাম্পে ভারী বর্ষণ হচ্ছে। এতে পাহাড় ধসে মাটিচাপা পড়ে মা-মেয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১ জন। এদিন বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, “উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকে ভারী বর্ষণে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে পাহাড়ের খাদের নিচে বসবাসকারী আনোয়ার ইসলামের বসতঘরের ওপর মাটিচাপা পড়ে একই পরিবারের ৩ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। এ সময় মা-মেয়েকে মৃত অবস্থায় এবং গৃহকর্তাকে আহতাবস্থায় উদ্ধার করা হয়।”


আরও পড়ুন: পানিবন্ধিদের কাছে খাবার নিয়ে যাচ্ছে চসিকের জনপ্রতিনিরা


অন্যদিকে, কক্সবাজারের চকরিয়ায় ভারী বর্ষণে পাহাড় ধসে মাটিচাপা পড়ে একই পরিবারের দুই শিশু মারা গেছেন। আজ বিকেলে বরইতলী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বরঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।


আরও পড়ুন: চট্টগ্রাম-বান্দরবানে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনা মোতায়েন


চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, “দুই শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তাদের পরিচয় এখনো পাওয়া যায়নি। ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।”


জেবি/এসবি