হতাশায় পুড়ছেন তামিম


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


হতাশায় পুড়ছেন তামিম

সিরিজের প্রথম দুই ম্যাচে জিতেছে বাংলাদেশ। কিন্তু শেষটিতে মোটেই ভালো হয়নি। আফগানিস্তানের কাছে এক প্রকার উড়ে গেছে বাংলাদেশ। সেই সঙ্গে হারিয়েছে বিশ্বকাপের সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট। নিজেদের ব্যর্থতার দিনে পয়েন্ট হারিয়ে চরম হতাশ বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

গতকাল সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশকে সাত উইকেটে হারিয়েছে আফগানিস্তান। শেষ ওয়ানডেতে জয়ের স্বস্তি নিয়ে এবার টি-টোয়েন্টিতে বাংলাদেশের মুখোমুখি হবে আফগানরা।

তিন ম্যাচের সিরিজে প্রথম দুই ওয়ানডেতে জিতে ২-০ ব্যবধানে সিরিজ আগেই নিশ্চিত করে রোখে বাংলাদেশ। আজ আফগানদের হারাতে পারলেই প্রথমবার তাদের হোয়াইটওয়াশ করার কীর্তি গড়তে পারত তামিম ইকবাল দল। কিন্তু সেটা পারল না। ২-১ ব্যবধানে সিরিজ জিতেই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে।  

অথচ শেষ ম্যাচের ১০ পয়েন্টও খুব গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের জন্য। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় প্রতিটি ম‍্যাচই গুরুত্বপূর্ণ ছিল। সুপার লিগে ১০০ পয়েন্ট নিয়ে বাংলাদেশ শীর্ষে থাকলেও পয়েন্ট হারানোতে ঠিকই হতাশা বেড়েছে তামিমদের।

ম্যাচ শেষে সেই হতাশার কথাই জানালেন তামিম, ‘আমার যতদূর মনে পড়ে, এই সুপার লিগে আমরা শ্রীলঙ্কার বিপক্ষেও একই পরিস্থিতিতে ছিলাম। সেখানেও প্রথম দুই ম‍্যাচ জেতার পর তৃতীয় ম‍্যাচ ভালোভাবে শেষ করতে পারিনি। এই ম্যাচেও আমরা ম‍্যাচটা খুব ভালোভাবে শেষ করতে চেয়েছিলাম। আগের ম‍্যাচে চমৎকার ক্রিকেট খেলার পর তৃতীয় ম্যাচে দুর্ভাগ‍্যজনকভাবে (জিততে পারিনি)। আমরা শুরুটা ভালো করেছিলাম। কিন্তু মাঝপথে ছন্দ হারিয়ে ফেলি।’

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘সত‍্যি বলতে আমার কাছে, সিরিজে এটাই ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ ম‍্যাচ। যদিও আমরা সিরিজ জিতেছি, কিন্তু লক্ষ‍্য ছিল এখান থেকে সর্বোচ্চ যত পয়েন্ট নেওয়া সম্ভব, সেটা নেওয়ার। কিন্তু সেটা হলো না।’

এসএ/