ক্রিকেটারদের মনোবল বাড়াতে নতুন উদ্যোগ নিল বোর্ড


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:০৬ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৩


ক্রিকেটারদের মনোবল বাড়াতে নতুন উদ্যোগ নিল বোর্ড
ছবি: বিসিবি

ক্রিকেটারদের মানসিক শক্তি বাড়াতে মনোবিদ নিয়োগ দেওয়ার কথা হচ্ছিল। অবশেষে সেই কথা আমলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপকে সামনে রেখে দলের জন্য মনোবিদ নিয়োগ দিয়েছে বোর্ড।


মনোবিদ হিসেবে আবারও নিয়ে আসা হয়েছে অস্ট্রেলিয়ান সাইকোলজিস্ট ফিল জন্সিকে। এর আগে ২০১৫ বিশ্বকাপে দলের সঙ্গে ছিলেন তিনি। সেবার তার উপস্থিতি দলকে অনুপ্রেরিত করেছিল বেশ।


এশিয়া কাপে ডাক পাওয়া ১৭ ক্রিকেটার অনুশীলন শুরু করেছেন গতকাল শনিবার (১২ আগস্ট)। প্রথম দিন থেকেই ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে দেখা গেছে জন্সিকে। হেড কোচ হাথুরুসিংহের চাওয়াতেই টাইগারদের সঙ্গে কাজ করতে আবারও ডাক পড়েছে তার। ধারণা করা হচ্ছে বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে থাকবেন তিনি।


আরও পড়ুন: এবার ‘লাল কার্ড’ চালু হচ্ছে ক্রিকেটেও!


এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের ক্রিকেট দলের সঙ্গে কাজ করতে আসলেন জন্সি। ২০১৪ সালে বাংলাদেশ দলে দিন দুয়েকের একটি সেশন পরিচালনা করেছিলেন। এরপর ২০১৫ বিশ্বকাপে জাতীয় দলের ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করেছেন ৯ দিনের মতো।


আরও পড়ুন: নতুন অধিনায়ক বেছে নিলো টটেনহ্যাম


পুরদস্তুর মনোবিদ না হয়েও বিশ্বের নামীদামি করপোরেট সংস্থার হয়ে কাজ  করে থাকেন জন্সি। অস্ট্রেলিয়ার জাতীয় দলের সঙ্গেও কাজ করেছেন তিনি।


জেবি/এসবি