জাতীয় শোক দিবসে ইবি বঙ্গবন্ধু পরিষদের ব্যতিক্রমী আয়োজন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:৩৪ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৩


জাতীয় শোক দিবসে ইবি বঙ্গবন্ধু পরিষদের ব্যতিক্রমী আয়োজন
ইবি বঙ্গবন্ধু পরিষদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রবীণদের মাঝে খাবার বিতরণ করে ব্যতিক্রমী আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট।


মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের নেতৃবৃন্দ উদয় মা ও শিশু পূর্নবাসন কেন্দ্রের অর্ধশতাধিক প্রবীণদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করেন। এসময় তারা বঙ্গবন্ধুর বাল্যকাল ও তাঁর জীবনাদর্শ নিয়ে বিভিন্ন গল্প করেন।


এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিনা নাসরিন, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনিছুর রহমান, অধ্যাপক ড. আব্দুল্লাহ-আল-মাসুদ, সদস্য কে এম শরফুদ্দিন, ড. ফারুকী প্রমুখ। 


এ বিষয়ে সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, আমরা সব সময় গতানুগতিকের বাইরে এসে কিছু করার চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় দুস্থ ও বয়স্কদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এরআগে গতকাল রাতে কুষ্টিয়ার সাদ্দাম বাজার মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।


এ বিষয়ে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন দেশ পেতাম না। তাই শোকাবহ আগস্টের এই দিনে আমরা অর্ধশতাধিক প্রবীণদের মাঝে খাবার বিতরণ করেছি। প্রবীণদের যে আমরা ভুলিনি। সমাজে তাদের যে একটা মূল্যায়ন আছে সেখান থেকেই আজকের আয়োজন।


আরএক্স/